পাকরাষ্ট্র শুনোল না ভারতের এই অনুরোধ, দিতে হবে মোটা টাকা জরিমানা

44

ভারতের কথা শুনল না পাকিস্তান, এবার থেকে ভারতকে দিতে হবে মোটা টাকা। বৃহস্পতিবার ভারতের সাথে পাকিস্তানের কর্তাপুর করিডোর চুক্তি স্বাক্ষরিত হল, এখন থেকে শিখরা সেই গুরু নানক শরিফে আরামে যেতে পারবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এই কর্তাপুর শরিফ ভারত পাক সীমান্তের মাঝে অবস্থিত। শিখদের জন্যও এটা একটা ধর্মীয় স্থান, শিখরা অনেক দিন থেকেই পাকিস্তানের কাছে অনুরোধ করছিলো, আর তার কথা শুনেছে তারা, কিন্তু এর বদলে ভারতকে দিতে হবে মোটা টাকা।

পাকিস্তানের তরফ থেকে বলা হয়েছে ভারতীয়রা সকালে এসে এই শরিফ পরিদর্শন কররতে পারবে কিন্তু তাদের বিকালের পরেই ফিরে যেতে হবে, তাদের এর জন্যও কোনও ভিসা লাগবে না , তাদের শুধু পাস্পোর্ট হলেই তা হবে, এই শরিফে গুরু নানক তার মৃত্যুর আগে ১৮ বছর কাটিয়েছিল, আর সেই কারনেই শিখদের জন্যও এটা একটা পবিত্র স্তান।

জানা গেছে যখন ভারতীয়রা যাবে তখন ভারতীয় সেনারাও তাদের সাথে যাবে, সেখানে প্রতিদিন ৫০০০ তীর্থ যাত্রীদের প্রবেশ করার অনুমতি দেওয়া হবে, কিন্তু যাওয়ার জন্যও মোটা টাকা দিতে হবে, এখানে যাওয়ার জন্যও ১৪০০ টাকা দিতে হবে যা ২০ মার্কিন ডলার, কিন্তু ভারতের তরফ থেকে এই টাকা না নেওয়ার অনুরোধ করেছে কিন্তু পাকিস্তান তা মানে নি।

এই রকম আপডেট পেতে লাইক করুন