প্রত্যর্পণ বিল প্রত্যাহার করে কি আসবে শান্তি হংকং এ? তাকিয়ে গোটা বিশ্ব

67
প্রত্যর্পণ বিল প্রত্যাহার করে কি আসবে শান্তি হংকং এ? তাকিয়ে গোটা বিশ্ব

এবার প্রতিবাদীরা রাস্তায় নেমেছে চিনপন্থী ক্যারি ল্যাম প্রসাশনের বিরুদ্ধে। কারন কয়েকমাস আগেই এই ল্যামের প্রশাসন একটি বিল পেশ করে যার মধ্যে লেখা আছে অপরাধীদের চিনের হাতে তুলে দেওয়ার ক্ষমতা আসবো হংকং প্রশাসনের হাতে, এই বিলটাই যদি আইনে পরিণত হত তাহলেই এই কথাটা সত্যি হয়ে যেত, আর তখন কারো কিছু করার থাকত না, তাই বিদ্রোহকারীরা এর বিরোধিতা করতে রাস্তায় নেমেছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

আর তার পরেই এই বিলকে প্রত্যাহারের ঘোষণা করা হয় বলে জানা যায়। কিন্তু এই কথা বলার পরেও বিদ্রোহকারীরা তাদের কাজ চালিয়ে যায় তারা পিছু হটে না। কারন তাদের দাবি শুধু এটা নয় তাদের দাবি এর সাথে হল ল্যামকেও ইস্তফা দিতে হবে , আর তারপরেই তারা তাদের এই বিক্ষোভ থামাবে।

যখন বিদ্রোহকারীরা রাস্তায় নেমেছিল এই কমিউনিস্ট পার্টির শৃঙ্খলা ভেঙ্গে তখন তাদের আটকানোর জন্যও প্রশাসন লাঠি চার্জ, কাদানে গ্যাস সব ব্যবহার করে কিন্তু তাতেও তাদের আটকানো যায় না।

এখন অনেকেই এই অবস্থার ওপরে নিজেদের মত পোষণ করেছে, তারা বলেছে হঠাৎ করে এই পরিস্থিতি সামাল দেওয়া প্রশাসনের পক্ষে কঠিন হয়ে দাঁড়ায়। এখন হয়ত ক্যারি ল্যামকে তার পদ থেক সড়ালেই বিক্ষোভ কমার আশঙ্কা আছে।

তাই তাকে সড়ানোর চিন্তা ভাবনা চলছে অন্দরমহলে। বিক্ষোভকারীদের কাছে থেকে আরও জানা যায় তাদের এই সব দাবি ছাড়াও অন্য আরও অনেক দাবি আছে, যা না মেটালে এই বিক্ষোভ চলতেই থাকবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন