এখন ব্যবসা করা অনেক সহজ, বিশেষ রিপোর্ট প্রকাশ বিশ্ব ব্যাঙ্কের

48
এখন ব্যবসা করা অনেক সহজ, বিশেষ রিপোর্ট প্রকাশ বিশ্ব ব্যাঙ্কের

ভারতের ব্যবসা এখন অনেক সহজ হয়ে গেছে। ভারত গত বছর থেকে যে ব্যবসা চালিয়ে যাচ্ছে তা নির্বিঘ্নে চালিয়া যাচ্ছে আর তার ফলে ১৯০ টি দেশের মধ্যে ভারতের র‍্যাঙ্ক যা ছিল তা আগের থেকে ১৪ ধাপ উঠে এসেছে। এই ভারতের শুখবর জানিয়ে দিল বিশ্ব ব্যাঙ্ক, তার জানিয়ে দিল ভারতের এখন অবস্থা ৬৩ নম্বরে, এই বার সব থেকে ব্যবসায় ভাল অগ্রগতি করেছে সৌদি আরব। আর তারা জানিয়েছে পাকিস্তাবের অবস্থান ১০৮ নম্বরে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

বিশ্বব্যাঙ্কের একটি রিপোর্টে প্রকাশ হয়েছে ভারত আগের থেকেই অনেক অগ্র গতি করেছে, কিন্তু মোদীর মনপুত্য হয় নি , মোদী ভারত কে ৫০ নম্বরে রাখতে চেয়েছিল কিন্তু তা হয় নি। তবে ভারত যে অগ্রগতি করছে তাতে কোনও প্রশ্ন নেই কারন তাদের আগের বারের র্যা ঙ্ক ছিল ৭৭ নম্বরে আর তার আগের বার তাদের র‍্যাঙ্ক ছিল ১০০ নম্বরে।

বিশ্ব ব্যাঙ্ক ভারতের এবার অনেক প্রশংসাই করেছে, এখন ব্যবসা করা অনেকটাই সহজ হয়ে গেছে আর তার কারনে ব্যবসাতেও অগ্রগতি করছে অনেক দেশ, তাই তারা ১০ টি দেশের তালিকা প্রকাশ করেছে সেখানে ৯ নম্বরে ভারত আর ১ নম্বরে সৌদি আরব। এই তালিকাতে পাকিস্তান ৬ নম্বরে।

তার আরও জানায় মোদী বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বিদেশী বিনিয়োগ তারা খুব সহজেই পেয়েছে, আর এর ফলেই খুব সহজে তালিকার প্রথম দিকে উঠে আস্তে পেরেছে বলে মনে করছে তারা।

এই রকম আপডেট পেতে লাইক করুন