বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, জানুন খুঁটিনাটি

40

বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারদের জন্য সরকারের অধীনে ইন্টার্নশিপের সুযোগ। এবার বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা রাজ্য সরকারের অধীনে প্রকল্পে 2 বছরের জন্য ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। রাজ্যের ফ্ল্যাগশিপ প্রকল্পের আওতায় এই সুযোগ পাবেন পড়ুয়ারা।

সোমবার শিলিগুড়ি থেকে প্রশাসনিক বৈঠকের মাধ্যমে এই কথা ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে অন্যান্য রাজ্যে বিশ্ববিদ্যালয়ের ফাইনাল বর্ষের পড়ুয়াদের জন্য ইন্টার্নশিপ চালু রয়েছে যেখানে বিশ্ববিদ্যালয়ের পড়াশুনার পাঠ শেষ করার সঙ্গে সঙ্গে পড়ুয়ারা হাতে কলমে প্রশিক্ষণ পান। তাই এবার রাজ্যেও সেভাবে পড়ুয়াদের সুবিধার জন্য চালু করা হবে বিশেষ প্রকল্প।

যদিও মুখ্যমন্ত্রীর এই ঘোষনার পরে রাজ্যের বিরোধীরা সমালচনা শুরু করে দিয়েছে। সবটাই ভাঁওতাবাজি বলে তোপ দেগেছে বিজেপির রাজ্য সমপ্দাক রাহুল সিনহা। তাঁর দাবি “সবই ভাঁওতাবাজি মমতার। শিল্প নেই, চাকরি নেই রাজ্যে। ২ বছরের জন্য মেধাকে কিনতে চাইছেন। এভাবে মেধাকে অপমান করছেন মুখ্যমন্ত্রী।”

তবে বিরোধীরা যাই বলুক না মুখ্যমন্ত্রীর এই ঘোষনায় খুশির হাওয়া রাজ্য জুড়ে। পড়াশুনা শেষ করে রাজ্যে সরকারি কাজের সুযোগে যথেষ্টই খুশির খবর রাজ্যের পড়ুয়াদের মধ্যে। যদিও এই প্রথমবার নয় এর আগে রাজ্যে স্কুলের শিক্ষকদের জন্য ইন্টার্নশিপ শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।

এই রকম আপডেট পেতে লাইক করুন