BREAKING: রাজ্য জুড়ে ৩ দিন ছুটির ঘোষণা

54

এবার ছট পুজোয় বাংলায় ছুটি ঘোষণা করা হয়েছিল প্রথমে ২ দিন ২ ও ৩ নভেম্বর , কিন্তু পরের দিকে বিবেচনে করে সেটাকে ৩ দিন করা হয়েছে মানে ২, ৩, ও ৪ নভেম্বর। এতে বাংলায় বসবাসকারী বিহারীরা খুবই খুশি, কারন তারা বলেছে তারা বিহারের থেকে অনেকে আরামেই আছে।

কিন্তু এইদিকে ছট পুজার জন্যও বিহারে ছুটি দিয়েছে মাত্র ২ দিন। তাই এদিক থেকে বিচার করলে বিহারের থেকে অনেক আরামেই আছে বাংলায় বসবাস্কারী বিহারীরা। উত্তরপ্রদেশে, ঝাড়খন্ডে সবা জায়গাতেই ২ দিন করে এই ছট পুজার বন্ধ দেওয়া হয়েছে কিন্তু বাংলাতে ৩ দিন বন্ধ দেওয়া হয়েছে।

নবান্নে গিয়ে মণিপ্রসাদ যিনি বিহারীদের সর্ব বৃহৎ সংগঠন রাষ্ট্রীয় বিহারী সমাজের সভাপতি, তিনি মমতা ব্যানার্জীর সাথে দেখা করে অনুরোধ করেছে ৩ দিন বন্ধ দেওয়া হোক আর তার কথা রেখেই মমতা ব্যানার্জী ৩ দিন দিয়েছে ছট পুজার বন্ধ। সেই তিন দিন সরকারী, আধা সরকারী, সব শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস বন্ধ থাকবে।

এই উদয়োগে সব বিহারীরা অনেক খুশি নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে বিহারী সমাজ তাকে কৃতজ্ঞতা জানিয়েছে। মণি প্রসাদ বলেছেন শুধু ছুটি নয়, গঙ্গার ঘাটে সরকারের তরফ থেকে অনেক ভালো ব্যবস্থা করা হয়েছে, এবারও তা করেছে সরকার। আর এটা সত্যি প্রসংশনীয়।

এই রকম আপডেট পেতে লাইক করুন