ফের অভিজিতের বিরুদ্ধে বিস্ফোরক রাহুল, কড়া ভাষাতেই তোপ

49

এবার ফের বিতর্কের মুখে পড়ল রাহুল, তিনি এর আগেও বিতর্কের মুখে পড়েছিল। কারন তিনি এর আগে নোবেল জয়ী অভিজিতকে কটাক্ষ করে বলেছেন তার অর্থনীতী এই দেশে কাজে লাগবে না, আর সাথে এটা যোগ করে বলেছেন বিদেশী মহিলাদের বিয়ে করে আজকাল সবাই নোবেল পাচ্ছে।

তো এবার তাকে নিয়ে মন্তব্য করলেন তিনি। তিনি এবার বললেন আমরা তার নোবেল জয়ে খুব গর্বিত তবে তার রাজনীতীতেও আসা উচিৎ কারন একজন অর্থনীতীবিদকে শুদু অর্থনীতী নিয়েই ভাবা উচিৎ নয়। তাক্র পরে তিনি ঝান্ডা ধরার পরামর্শও দেন । শেষে তিনি বলেন আমি তাকে নিয়ে যে সব বলেছি তার জন্যও একটুও অনুতপ্ত নই,

তিনি এর আগে যে কথা বলেছিল সেই নিয়ে অনেক বিতর্কের সৃষ্টি হয়েছিল। তিনি তার সেই আগের কথার মাধ্যমে অমর্ত্য সেঙ্কেও তীর বিধিয়েছিল, তিনি স্পষ্ট করেই বলেছিল , যাদের স্ত্রী বিদেশি তারাই খুব সহজে নোবেল পাচ্ছে, কারন যদি দেখা যায় অমর্ত্য সেন ১৯৯৮ সালে নোবেল পান আর তার স্ত্রীও একজন অর্থনীতীবিদ যেমন্টা অভিজিতের স্ত্রী। অমর্ত্য সেনের স্ত্রী ইতালিয়ান।

রাহুল সিনহা বলেন, অভিজিৎ বাবু প্রধানমন্ত্রীর সাথে দেখা করতেই পারেন, কিন্তু তিনি তার রাজনীতী যেভাবে করছেন তা একদম মেনে নেওয়া যায় না। তিনি অর্থনীতী বিদ সেটাতেই ম্নোযোগ দিন, আর তা না করে কোনও দল্কে ছোট করা তার উচিৎ নয়। তার কোথায় প্রকাশ হল যে অভিজিৎ প্রধানমন্ত্রীকেও আঘাত হানতে ছাড়েন না।

এই রকম আপডেট পেতে লাইক করুন