মসজিদে ভয়াবহ বিষ্ফোরণে নিহত ৬২ জন, শোকের ছায়া দেশ জুড়ে

72
প্রতীক ছবি

ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের নানাগারহার প্রদেশের হাস্কা মিনা জেলায়। সেখানকার একটি মসজিদের ভেতরে অনেক কয়েকটা বিষ্ফোরণের ফলে ৬২ জনের মৃত্যু হয় ও শতাধিক লোক আহত হয়। সেখানকার সংবাদ মাধ্যমের দ্বারা জানা গেছে, বিষ্ফোরনের ফলে মসজিদের ছাদ ভেঙ্গে পরে মুসলিমদের ওপরে আর তার ফলেই অনেকে আহত ও নিহত হয়।

এতে বোঝা যায় আফগানিস্তানের হিংস্রতা তার মাত্রা ছাড়িয়েছে, সেখানকার প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি বলেন, যে বোমার বিষ্ফোরণের ফলে এই অবস্থা তা আগে থেকেই মসজিদের ভেতরে রাখা হয়েছিল। আর তারপরে সেখানকার স্থানীয়রা উদ্ধার করে আহত ও নিহতদের।

সেখানে অনেক সাধারণ মানুষ ছিল তারা জানায়, মসজিদের অবস্থা একেবারে ধংস স্তুপে পরিনত হয়েছে। আর মানুষের যে অবস্থা হয়েছে তা খুবই হ্রিদয়বিদারক। দেশের প্রেসিডেন্টের মুখপাত্র বলেছে এই জঘ্ন্যতম কাজ তালিবানেরা করেছে , এর জন্যও তীব্র নিন্দা করেছেন, কিন্তু তালিবানরা এই দোষকে অস্বীকার করে।

অবশ্য এই ঘটনার কেউ দায় স্বীকার করে নি কিন্তু সবাই তালিবানের মতো জঙ্গীগোষ্ঠীকেই দোষারোপ করেছে। তারা জানায়, গত কয়েক মাস থেকে দেশের সব জায়গায় এইরকম নজিরবিহীন ঘটনা ঘটে চলেছে।মানুষকে নিশংসভাবে হত্যা করা হচ্ছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন