এবার থেকে ট্রেন লেট করলেই যাত্রীরা পাবেন ক্ষতিপুরন, জেনে রাখুন বিস্তারিত

54
ছবিঃ সংগৃহীত

ভারতীয় রেলে এই প্রথম ট্রেন লেটের পর যাত্রীরা তার ক্ষতিপুরন পেতে চলেছে । এটা একটু অবাক করা হলেও এটাই সত্যি কারন তেজস ট্রেন চালু হওয়ার সময় এই নিয়ম হবে সবাইকে জানিয়ে দেওয়া হয়েছিল। এবার সেই নিয়ম মেনেই কাজ করা হয়েছে,৪ অক্টোবর থেকে চালু হয়েছে এই ট্রেন।, তো গত শনিবার এই ট্রেন আসতে লেট হওয়ায় ক্ষতিপুরন পেতে চলেছে সেই ট্রেনের যাত্রীরা।

এই ট্রেনের দায়িত্ব এখন রেল মন্ত্রকের না , পুরোটায় আইয়ারসিটিসি। গত শনিবার ট্রেন্টি ৩ ঘন্টা লেট করে আর তার জন্যও ৯৫১ জন যাত্রীকে এই ক্ষতিপুরন দেওয়া হবে। সেই ট্রেন ছাড়ার কথা ছিল সকাল ৬ টা ১০ মিনিটে কিন্তু কামরার রক্ষণাবেক্ষণ অনেক দেরি হয়ে যায় আর তার জন্যও সেই ট্রেন ছাড়া হয় ৮ টা ৫৫ মিনিটে, ট্রেনটি দিল্লি থেকে লখনৌ যাওয়ার জন্যও প্রস্তুত হচ্ছিল। তাই যেখানে ১২ টা ২৫ এ পৌছানোর কথা সেখানে ৩ টা ৩৫ এ গিয়ে পৌছায় ট্রেন।

আর যখন পৌছায় দেরি করে তখন নিশ্চই আবার আসতেও তার লেট হয়ে যায়, এই কারনে দুপক্ষের যাত্রীরাই এই ক্ষতিপুরণ পাবে বলে জানায় আই আর সি টি সি । তাদের নিয়মে লেখা ছিল ট্রেন যদি দেরি করে ছাড়লেও স্টেশনে ঠিক টাইমে পৌছায় তাহলে যাত্রীদের ক্ষতিপুরণ দেওয়া হবে না কিন্তু সেদিন ট্রেন ঠিক টাইমে পৌছতে পারে নি, তাই তাদের মাথাপিছু ২৫০ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন