কাশ্মীর ইস্যুতে পাক পক্ষ নেওায় তুরস্কের বিরুদ্ধে বিরাট পদক্ষেপ প্রধানমন্ত্রীর

52

৩৭০ ধারা বাতিল হয়েছে প্রায় ৪ মাস হতে চলল। কিন্তু আমাদের প্রতিবেশীদের রাগ কমে না, তারা এর বিরুদ্ধে জনমত গঠন করার চেষ্টা করেই যাচ্ছে। ৫ ই আগষ্ট এই ধারা তুলে দেওয়া হয় আর তারপরেই পাকিস্তান তাদের ক্ষোভ প্রকাশ করতে থাকে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তারা আন্তর্জাতিক মহলে ভারতকে বিভিন্ন ভাবে কোণঠাসা করার চেষ্টাও করে, কিন্তু দুর্ভাগ্যবশত কোনো দেশের সমর্থনই তারা পায়নি। এমনকি মুসলিম দেশগুলোর সমর্থনও পাকিস্তান হারায় তবে, এর মধ‍্যে কিছু ব‍্যতিক্রম ছিল, তুরস্ক ও মালেশিয়া পাকিস্তানের পাশে দাড়ায়।

তারা বলে ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করছে। আর এই কথা দিল্লির কানে যেতেই ক্ষুব্ধ হয়ে ওঠে, আর সাথে সাথেই তুরস্ক সফর বাতিল করে দেয় প্রধানমন্ত্রী। পাকিস্তানের সাহায‍্য পেয়েছিল তুরস্ক একসময় আর তার জন‍্যই স্বাভাবিক ভাবে পাকিস্তানকে তুরস্ক এখন সাহায্য করবে।

তাই এটা অস্বাভাবিক কিছু না, তুরস্কের প্রেসিডেন্ট টুইট করে এটা জানায় আর তারজন‍্য ধন‍্যবাদও জানায় ইমরান খান। ইমরান খান কিছু দিন আগেই রাষ্ট্র সংঘের বৈঠকে গিয়েছিল আর সেখানেও তার একই কথা কাশ্মীর আর কাশ্মীর।

কিন্তু ভারত প্রথম থেকেই বলছিল এটাভারতের অভ‍্যন্তরীণ ব‍্যাপার এতে অন‍্য কোনো দেশের নাক গলানোরদরকার নেই। কিন্তু সেইসবকে উপেক্ষা করে পাকিস্তান ও তার সাথে তুরস্কও একই পথে হাটছে বলে মনে করছে অনেকে, তবে তারা জানিয়েছেন এতে লাভের লাভ কিছুই হবে না।

এই রকম আপডেট পেতে লাইক করুন