দেশে এই প্রথম বিশেষ নজরদারি কলকাতা ও নিউটাউনে, তাড়াতাড়ি দেখুন

49
দেশে এই প্রথম বিশেষ নজরদারি কলকাতা ও নিউটাউনে, তাড়াতাড়ি দেখুন

এবার এ আই এর নজর কলকাতা ও নিউটাউনে। এই প্রথম যে এ আই কে এই ভাবে ব্যবহার করা হচ্ছে। এ আই এমন এক সংস্থা যার ওপরে অনেকের ক্ষোভ আছে কারন এর জন্যও দেশের অনেক প্রান্তেই মানুষ তার কাজ হারাচ্ছে।

তাই এই নিয়ে বিতর্ক তুঙ্গে। এ আই কে ব্যবহার করার কারন এখানে একটাই, এর দ্বারা ভালোভাবে তথ্য বিশ্লেষণ করা যাবে, তাই এবার তাদের নজর কলকাতা ও নিউটাউনে। এবার রাজ্য সরকার এদের নজরদারির কাজে লাগাতে চাইছে, তারা সব খবর, সব কিছুর হালহকিকত সরকারকে জানাবে। এখন সব থেকে গুরুত্বপুর্ন ব্যপার হল মহানগরীর নিরাপত্তা।

এখন সবার মনে প্রশ্ন জাগতে পারে এই এ আই টা কি, এটা হল আর্টিফিসিয়াল ইন্টিনলেজেন্স। এর দ্বারা সব কিছুর দেখা শোনা হবে, একটি ক্যামেরার মধ্যমে সব দেখা হবে তার মধ্যে লাগানো থাকবে জিপিএস। একটি গাড়িতে লাগানো থাকবে এই ক্যামেরা আর সেই গাড়ি যে দিক দিয়ে যাবে তার আশে পাশের সব চিত্র তুলতে থাকবে, আর তা সেভ হবে সার্ভারে।

সেই ক্যামেরার মাধ্যমে রাস্তার কেমন পরিস্থিতি, কোনও জায়গায় বেয়াইনি স্টল গড়ে উঠেছে কিনা তা দেখা, কাজ কর্ম ক্রমন চলছে যানবাহন কেমন চলছে তা খতিয়ে দেখা। এটা একটা অভযান , মমতা ব্যানার্জী আসার পর থেকেই নিউটাউন কে অনেক উন্নত করা হয়েছে , এখন তাকে আরও উন্নত করার জন্যও এই নতুন পদক্ষেপ সরকারের তরফ থেকে।

এই রকম আপডেট পেতে লাইক করুন