৫ নভেম্বর থেকে ভুর্তুকিহীন রেশন কার্ডের আবেদন শুরু, দেখুন কিভাবে করবেন

55

এবার ভুর্তুকিহীন রেশন কার্ডের আবেদন শুরু হবে, আর তা হবে ৫ নভেম্বর থেকে। এক্যন অনেকেই এমন আছে যারা রেশন কার্ড ব্যবহার করে না, কারন তাদের জীবন যাত্রা সচ্ছল আর তারা সেই রেশন কার্ড কে পরিচয়পত্র হিসেবে ব্যবহার করে থাকে তাই তাদের জন্যও রাজ্য সরকার নতু পন্থা বের করেছে।

তাদের জন্যও এবার নতুন রেশন কার্ড। তার দ্বারা চাল, ডাল, আটা কোণ্নো কিছু পাওওা যাবে না, শুধু তাদের পরিচয়পত্র হিসেবে সেটা ব্যবহার করা যাবে, তার সাথে ছোট একটা সুবিধা পাওয়া যাবে সেটা হল তাদের গেরস্তালির জিনিস্পত্র কিনতে কিছুটা ছাড় পাওয়া যাবে।

আর সেই জন্যও তাদের ১০ নম্বর ফর্ম নিয়ে আবেদন করতে হবে সেই ফর্ম পাওয়া যাবে রাশনের দোকানে এমনকি তারা অনলাইনেও সেই আবেদন করা যাবে, রাজ্য সরকার এর জন্যও রাজ্য জুড়ে শিবিরের ব্যবস্থাও করেছে।

www.wbpds.gov.in আপনাকে এখানে গিয়ে সেই আবেদন করতে হবে এখানে ১০ ম্নম্বর ফর্মের দ্বারা সেই আবেদন করতে হবে। এই আবেদনের জন্যও মোবাইল এর সাহায্যও নিতে পারবেন। এটা হচ্ছে স্মার্ট রেশন কার্ড। এর মাধ্যমে আপনি সহজে গৃহস্তালির জিনিস ক্রয় করতে পারবেন। অনলাইনে এর জন্যও আপনাকে আপনার আধার কার্ড নম্বর দিতে হবে।

এই কার্ডের দ্বারা যাতে আপনি বেসরকারী সংস্থা থেকেও জিনিস কেনার সময় ছাড় পান তার ব্যবস্থা করছে রাজ্য সরকার। আবেদন করার পর আপনার সেই কার্ড আপনার বাড়ির ঠিকানায় চলে আসবে মাত্র ৩০ দিনের মধ্যে, এই কথাও জানা গেছে সরকারের সুত্রে।।

এই রকম আপডেট পেতে লাইক করুন