বাংলাদেশ সীমান্তে বিএসএফ জওয়ানদের নিয়ে চাঞ্চল্যকর দাবি বিজিবির, তোলপাড় সীমান্তে

33

বৃহস্পতিবার জলঙ্গির তিন মত্স্যজীবীকে উদ্ধার করতে গিয়ে ফেরার সময় বিজিবির গুলিতে নিহত হওয়া বিএসএফ জওয়ানের মৃত্যুকে কেন্দ্র করে বার বার উত্তপ্ত হয়েছে ভারত ও বাংলাদেশ সীমান্ত পরিস্থিতি। পদ্মা নদীতে ইলিশ মাছ ধরাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে দুই দেশের সীমান্ত রক্ষা বাহিনীর মধ্যে।

এই রকম আপডেট পেতে লাইক করুন

মত অবস্থাতেই ভারতীয় বিএসএফ জওয়ানরা নাকি বাংলাদেশে প্রবেশ করেছে এমনটাই দাবি করেছে বিজিবি, শুধু দাবি করাই নয় প্রমাণ হিসেবে একটি ছবিও প্রকাশ করেছে তারা। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে বিএসএফ জওয়ানরা ভারত বাংলাদেশ সীমান্ত লাইন পার করে প্রায় সাড়ে ছশো গজ বাংলাদেশের ভিতরে প্রবেশ করেছিল।

অন্যদিকে বৃহস্পতিবার বাংলাদেশের তরফ থেকে মা ইলিশ সংরক্ষণ কর্মসূচি চলছিল, আর সেই সময় পাইকমারি চড়ে মাছ ধরতে গিয়ে তিন ভারতীয় মত্স্যজীবী বিজিবির হাতে আটক হয়। যদিও ইতিমধ্যে দুইজনকে উদ্ধার করা গিয়েছে কিন্তু এখনও অবধি প্রণব মণ্ডল নামের এক মত্স্যজীবী বিজিবির হাতে আটক অবস্থায় রয়েছে।

তবে জানা গিয়েছে বিএসএফ জওয়ানদের সঙ্গে ফ্ল্যাগ মিটিং না হওয়া অবধি প্রণব মণ্ডলকে ছাড়া হবে না। তবে দুই মত্স্যজীবীকে নিয়ে ফেরার সময় বিজিবির গুলিতে যেভাবে বিএসএফ জওয়ান নিহত হয়েছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন সামরিক বিশেষজ্ঞরা।

এই রকম আপডেট পেতে লাইক করুন