২৬ বছরের পুরোনো সেই আইন, এই জিনিসটি হলেই ব্যাংক থেকে মিলবে ১ লাখ টাকা

40

এখন ব্যাঙ্কিং নিয়ে অনেকের অনেক ধরনের মাথা ব্যাথা, কারন এখন ব্যাঙ্ক সংযুক্ত হয়ে গেছে আর তার জেরেই এলোমেলো অবস্থা। এদিকে পাঞ্জাব ও মহারাষ্ট্র ব্যাঙ্কের দুর্নীতি সব মিলিয়ে মানুষের মনে হাজারো প্রশ্ন, তাই এই পরিস্থিতিতে মধ্যবিত্তের সঞ্চয়ের আশঙ্কা।

এই রকম আপডেট পেতে লাইক করুন

এই চরম মুহুর্তে মানুষের এই সব নিয়ে সতর্ক থাকা উচিৎ আর ব্যাঙ্কের নিয়ম সম্পর্কে অবগত থাকা উচিৎ। তার মানে ব্যাঙ্ক যদি তাদের তলপি তলপা গুটিয়ে ভাগার চেষ্ট আকরে বা ভাগে তাহলে গ্রাহকরা কত টাকা ক্ষতি পুরন পেতে পারে? এই নিয়ে এখন সবার মনে প্রশ্ন।

জানা গেছে ব্যাঙ্ক যদি প্রায় যায় যায় অবস্থার মধ্যে পরে তাহলে গ্রাহকরা প্রাথমিক ভাবে ১ লক্ষ টাকা পাবে, এর মানে দারাচ্ছে যদি কোনও গ্রাহকের একাউন্টে ১ লাখের বেশী থাকে তাহলে তিনি সর্ব্বোচ্চ ১ লাখ টাকাই পাবে। কিন্তু পরে বাকি টাকা পাওয়ার কাজ চলতে থাকবে।

যদি দেখা যায় এই ১ লাখ টাকা পাওয়ার নিয়ম প্রায় ২৬ বছর পুরনো। ১৯৯৩ সালের এই নিয়ম প্রথমে তা ৩০ হাজার ছিল কিন্তু পরে তা বারীয়ে ১ লাখ করা হয়। কিন্তু গ্রাহকরা পরে ৫ লাখের দাবি করে কিন্তু তা গুরুত্ব দেয় নি সরকার। কিন্তু যদি অতীতে ফিরে দেখা যায় তাহলে কোনও গ্রাহকই ক্ষতির মুখে পরে নি।

এই রকম আপডেট পেতে লাইক করুন