পুজোর লড়াইয়ে সেরার সেরা কারা হলেন, দেখে নিন এক ঝলকে

55

এক সপ্তাহ আগেই শারদ উত্সব শেষ হয়েছে, যদিও উত্সবের শেষে বাঙালির মন ভাল করতে রাজ্য সরকারের তরফ থেকে প্রতি বছরই কার্নিভালের আয়োজন করা হয়, এ বছরও তার ব্যতিক্রম ছিল না, কলকাতা সহ প্রতিটি জেলার ঠাকুর এবং চোখ ধাঁধানো আয়োজন সমস্ত দর্শকদের মন কেড়ে নিয়েছে এক নিমেষেই।

এ বছর প্রায় পঁচাত্তরটি কমিটি কার্নিভালে অংশ গ্রহণ করেছিলেন তাই তাঁদের হাতেই তুলে দেওয়া হয়েছে বিশ্ব বাংলার শারদ সম্মান। সেরা প্রতিমা সেরা মণ্ডপ সেরা ভাবনা সেরা আলোকসজ্জা সেরা পরিবেশ বান্ধব আয়োজন সেরা আবিষ্কার সেরা থিম সহ একাধিক বিভাগে পুরস্কার দেওয়া হয়েছে।

কলকাতা ছাড়া বাকি বাইশটি জেলার সেরা পুজো সেরা প্রতিমা সেরা মণ্ডপের বিচারে পুরস্কৃত করা হয়েছে। আর এই সমস্ত পুরস্কার যাঁদের ঝুলিতে উঠেছে তারা হল বড়িশা ক্লাব চেতলা অগ্রণী, চক্রবেড়িয়া, সুরুচি সংঘ, দমদম তরুণ দল, 95 পল্লী সমাজ সেবী, হাতিবাগান, বকুলবাগান, অবসর সমাজসেবী, শিব মন্দির হাতিবাগান সর্বজনীন বাঘাযতীন তরুণ সংঘ শ্রীভূমি স্পোর্টিং নাকতলা উদয়ন সংঘ, ত্রিধারা, বেহালা নতুন দল, শিবতলা টালা প্রত্যয় আহিরিটোলা, বেহালা এসবি ক্লাব সহ বেশ কয়েকটি পুজো, সেরা প্রতিমা হিসেবে নির্বাচিত হয়েছে

যে সমস্ত কমিটি, তা হলেও- সেলিমপুর, কালীঘাট মিলন সংঘ যোধপুর পার্ক দুর্গোত্সব। এ ছাড়াও ঢাকের শ্রী ও বিশেষ পুরস্কার পেয়েছে হরিদেবপুর 41 পল্লি বাগবাজার আলিপুর সার্বজনীন হরিদেবপুর স্পোর্টিং ক্লাব,21 পল্লী।

এই রকম আপডেট পেতে লাইক করুন