ভোটার তালিকা সংশোধন এবং NRC নিয়ে চূড়ান্ত ঘোষণা নির্বাচন কমিশনের

66
ছবিঃ সংগৃহীত

এবার নির্বাচন কমিশন সবার ভুল ভাঙ্গিয়ে দিল, এখন সবাই ভোটার তালিকা সংশোধন করছে, আর এর জন্যও উপচে পড়েছে মানুষের ভিড়। কিন্তু সবার ভুল আজ ভাঙ্গিয়ে দিল নির্বাচন কমিশন। তারা জানিয়ে দিল ভোটার তালিকা সংশোধনের সাথে এন আর সির কোনও যোগ নেই।

এই কাজটা একমাত্র সাধারণ লোকের সুবিধার জন্যও করা হচ্ছে। তাদের নামের বানান, ডেট অফ বার্থ সব থিক করে নিলে পরে তাদেরই সুবিধা হবে। এই সংশোধন শুরু হয়েছে ১ সেপ্টেম্বর থেকে। এটা অনেকে অনেক জায়গা থেকে করছে, এটা আপনি চাইলে বাড়িতে বসেও করতে পারবেন, এর জন্যও আপনাকে www.nvsp.in ওয়েবসাইটে যেতে হবে।

সেখানে গিয়ে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে, তারপরে আধার, প্যান কার্ডের তথ্য দিতে হবে। সেখানে গিয়ে আপনাকে আপনার মোবাইল নম্বর দিতে হবে আর তা কনফার্ম করতেই একটি ওটিপি আসবে , আর তা দিয়েই আপনার রেজিস্ট্রেশনের কাজ সম্পুর্ণ হবে।

কিন্তু অনেক সময় দেখা গেছে এই ওটিপি আসছে না কিংবা তা কাজ করছে না। তো এই নিয়ে মানুষের আতঙ্ক ছড়িয়েছে, মানুষ এর সাথে এন আর সি মিশিয়ে ফেলছে, এদিকে নির্বাচন কমিশনের ডিইও বলছে, অনেক মানুষ কে ভুল বোঝানো হচ্ছে, আমজনতা ইভিপির সাথে এন আর সি মিশিয়ে ফেলছে।

এখানে বাংলাদেশের সীমান্তে তথ্য যাচাইয়ের কথাও উঠে এসেছে, তাই তারা পরে বৈঠক শেষে জানিয়ে দিয়েছে এর সাথে এন আর সির কোনও সম্পর্ক নেই।

এই রকম আপডেট পেতে লাইক করুন