কাশ্মীরে হামলা করতে একি করছে পাকরাষ্ট্র, প্রকাশ্যে এলো চাঞ্চল্যকর তথ্য, তোলপাড় সীমান্তে

42

এদিকে কাশ্মীর শান্ত হওয়ার চেষ্টা করছে আর তার ওপরে ফের পাকিস্তান সেখানে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। তারা এবার সেখানে জঙ্গি হামলা করার জন‍্য আফগান জঙ্গি দেরভাড়া করেছে। এতদিন পর কাশ্মীর তার স্বাভাবিক অবস্হানে ফিরে যেতে চাইছে কিন্তু তা বাধা দিয়ে পাকিস্তান তা উত্তপ্ত করতে চাইছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে তারা আফগান জঙ্গিদের ভারা করেছে। কারণ তারা পাকিস্তানের লোক না, আর না তারা কাশ্মীরের লোক। আর তারা ঊর্দুতে নয় পাস্তু ভাষায় কথা বলছে। আর আফগানের ও তার আশেপাশের লোকেরা এই ভাষায় কথা বলে।

গোয়েন্দা সূত্রে আরও জানা গেছে, পাক অধিকৃত কাশ্মীরে তারা সেইআফগান জঙ্গিদের নিয়ে বৈঠক করেছে। আর তারা কিভাবে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করবে তার জন‍্য প্রস্তুত করছে। এই সব কথা জেনে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রক নিরপত্তা সংস্হাগুলোকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। অনেকে বলছে উপত‍্যকায় মোবাইল পরিষেবা ফের চালু করার ফলেই জঙ্গিরা আরও সুবিধা পেয়ে গেছে।

এই ৩৭০ ধারা বিলোপের পর থেকেই পাকিস্তান ক্ষোভে জ্বলে উঠছে, তারা বারবার ভারতকে কোণঠাসা করার চেষ্টা করছে। প্রায় ২.৫ মাস হয়ে গেল সবকিছুই স্বাভাবিক কিন্তু পাকিস্তান তাদের হিংসার আগুনে পুড়ে মরছে, তাই তারা এখন জঙ্গি হানাকেই তাদের প্রতিশোধের অস্ত্র হিসেবে বেছে নিয়েছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন