আজ সকাল থেকে কলকাতার আকাশে যুদ্ধের মহড়া, শীঘ্রই জানুন

38

সাতসকালেই দিন শুরু হতে না হতেই শুরু হয়ে গেল যুদ্ধও, আর তা কলকাতার আকাশে, একটু অবাক করা ঘটনা, কিন্তু এতে ভয় পাওয়ার কিছু নেই, কারন এটা আসলে যুদ্ধের মহড়া। হঠাত যুদ্ধু বাধলে কিভাবে তা সামাল দেওয়া যাবে তা নিয়েই চলছিল যুদ্ধের প্রস্তুতি। এই বিমান দুটি উড়লো দমদম বিমান বন্দর থেকে। এক্টার পিছনে আরেকটা।

কলকাতায় ৩ টি যুদ্ধও বিমান আনা হয়েছে, আর এই যুদ্ধও পরিস্থিতি মোকাবিলা করার জন্যই এই কাজ করা হয়েছে, আজ মানে বৃহস্পতিবার সকালে এই মহড়া হয় যখন অন্য বিমান গুলো ওড়ে তখন দমদম থেকে এই যুদ্ধও বিমান ওড়ানো হয়।

শুধু কলকাতাতেই নয় অন্য সব অঞ্চলেও চলছে এই মহড়া। এয়ার ফোর্সের ইস্টার্ন কমান্ড এই মহড়ার দায়িত্বে আছে। এই মহড়ার আসল কারন হল কিভাবে জঙ্গী হামলা হলে তা সামাল দেওয়া যাবে, আর কিভাবে বায়ু সেনা তাদের কাজ করবে , এটাই তারা ঝালিয়ে নিচ্ছে।

এই সব মহড়া চলছে কলকাতা,অন্ডাল,গুয়াহাটি,ইম্ফল,পাসিঘাট এইসব অঞ্চলে ,হক এমকে১৩২ , সুখোই ৩০, এইসব যুদ্ধবিমান দিয়ে চলছে তাদের মহড়া। ইস্টার্ন কমান্ডার জানিয়েছে এই মহড়াকে দুই ভাগে ভাগ করা হয়েছে সেটা হল ১৬ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত, আর পরেরটা ২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত।

এই রকম আপডেট পেতে লাইক করুন