কাশ্মীরে টানা ১৯ দিন ধরে চলছে সেনা জঙ্গীর লড়াই, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য! তাহলে কি যুদ্ধ শুরু?

23
প্রতীক ছবি

ফের উত্তপ্ত উপত্যকা, টানা ১৯ দিন থেকে চলছে সেনা জঙ্গীর লড়াই, সেই ২৭ সেপ্টেম্বর থেকে শুরু এই লড়াই যা এখনও বিদ্যমান। প্রথমে খোজ পাওয়া যায় গান্দের এলাকায় যেখানে লুকিয়ে থাকে ২ জঙ্গী। তারপর অপারেশন চালিয়ে তাদের খতম করা হয়, এবং পরে তাদের কাছ থেকে অনেক আগ্নেয়স্ত্র উদ্ধার করা হয়,

এই রকম আপডেট পেতে লাইক করুন

এদিকে ঐ দিন আরও কিছু জঙ্গীর খোজ পায় সেনারা, তারা পুলিশের সাথে যৌথভাবে অপারেশন চালায়, আর তাদের গুলিতে এক জঙ্গী খতম হয়।আর তা টুইট করে জানায় নর্দান কমান্ড। পরের দিন ফের গুলির লড়াই চলে এবং সেখানে আবার এক জঙ্গি খতম করা হয়, আর তাদের কাছ থেকে উন্নত মানের জিনিস্পত্র পাওয়া যায়।

সেই থেকে এখনও চলে যাচ্ছে অপারেশন, আর টানা ১৯ দিন কম নয়, আর এই অপারেশমকে সব থেকে বড়ো অপারেশন বলে অবিহিত করছে সেনারা, তারা এবার প্যারা মিলিটারি কমান্ডোর সাহায্য নিয়েছে, বিভিন্ন এলাকায় তাদের নামানো হয়েছে।

এবার সেনা সুত্রে জানা গেছে, জঙ্গিরা এখানে লুকিয়ে আছে, আরা তারা পাক সেনার মদতে ভারতে প্রবেশ করেছে, এখানে মোট ১২ জন জঙ্গি লুকিয়ে আছে, আর তাদের এখনকার লক্ষ্য দক্ষিণ কাশমীরে ঢোকা। এখাঙ্কার পরিবেশ খুবই নির্মম, এখানে অপারেশন চালানো খুবই শক্ত তাই সেনারা এখানে হেলিকপ্টারের মাধ্যমে অপারেশন চালাচ্ছে।

এখন সেনাদের স্ট্র্যাটেজি হল ,হয়ত তল্লাশি চালানো নয়ত জঙ্গিদের রসদ ও সময় নষ্ট করা। কিন্তু তারা এখন চিন্তায় আছে যদি কোনও প্রকারে তারা দক্ষিণ কাশ্মীরে প্রবেশ করতে পারে তাহলে ভয়ঙ্কর পরিস্থিতির তৈরী হবে, তাই সেনারা এখন উঠেপড়ে লেগেছে।

এই রকম আপডেট পেতে লাইক করুন