বিয়ে করার আগে এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা উচিত! নচেত ভবিষ্যত অন্ধকার

100
বিয়ে করার আগে এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা উচিত
ছবি- shutterstock

আপনি কি বিয়ে করতে যাচ্ছেন তাহলে আপনার এই সব অবশ্যই জেনে নেওয়া উচিৎ, আমরা অনেকের কাছেই শুনেছি যদি অভাব দরজা দিয়ে আসে তাহলে নাকি ভালোবাসা জানালা দিয়ে পালিয়ে যায়। তো তাই বিশেষজ্ঞরা এই ব্যাপারে একটু মনযোগ দিতে বলেছে। অনেকে এই কথার ওপরে বিবেচনা করে তাদের ভবিষ্যতের জন্য সিদ্ধান্ত নেয়, তাই আপনাদেরও বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া উচিৎ বলে বলেছে বিশেষজ্ঞরা।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তারা বলেছে বিয়ের আগেই দম্পতিদের মধ্যে ভবিষ্যতের অর্থনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করা উচিৎ। এই পদ্ধতিকে তারা তিন ভাগে ভাগ করেছে সেটা হল ছোট, মাঝারি, বড়ো ধরনের লক্ষ্য। দম্পতিদের আগেই একগাদা টাকা খরচ করা উচিৎ নয়, তাদের ভবিষ্যতের কথা ভেবে জমিয়ে রাখা উচিৎ। একই সাথে সামনে কি কি হবে কি কি করতে হবে তার জন্য এখন থেকেই পরিকল্পনা করা উচিৎ।

একজন বিশেষজ্ঞ জানিয়েছে, একে অপরকে বিয়ে করার আগে তাদের অর্থনৈতিক অবস্থা সম্পর্কে অবগত থাকা উচিৎ, তা না হলে ভবিষ্যতে বিশাল পারিবারিক সমস্যার মধ্যে পরতে পারে দুজনেই। তাছারা তিনি আরও বলেন এ তো গেল বিয়ের আগের কথা এবার বিয়ের পরে একে অপরের ওপর বিশ্বাস থাকাটা খুব জরুরি, একে অপরকে জানিয়েই কাজ করা উচিৎ, তাতে একে অপরের ওপর যেমন বিশ্বাস বারে তেমনি ভালোবাসাও বাড়ে।। শেষে তিনি বলেন বিয়ের পরেই একটা ইমার্জেন্সি ফান্ড তৈরী করা উচিৎ, তাতে প্রতি মাসে টাকা জমিয়ে রাখলে, আপনার পরিবারের ভরসা পারবে আপনার ওপরে।

এই রকম আপডেট পেতে লাইক করুন