BREAKING: ১৯ হাজার কর্মীর অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক

39

একদিকে ইস্তফা দিচ্ছে এয়ার ইন্ডিয়ার পাইলটরা, আবার একদিকে হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের কর্মীরা ডাক দিয়েছে ধর্মঘটের, তাও আবার অনির্দিষ্টকালের জন্য। আর জানা গেছে ৯ টি ইউনিটের সব পাইলটরা এই ধর্মঘটের ডাক দিয়েছে, আর বেতন বৃদ্ধির দাবিতেই এরা এই কাজ করেছে,

এই রকম আপডেট পেতে লাইক করুন

তারা আগে এক বৈঠকের ডাক দিয়েছিল, সেটা ব্যর্থ হয়ে যায়। আর তার দাবিতেই আজ তারা বৈঠকের ডাক দিয়েছে বলে জানা যায়। দেশের মধ্যে মোট ৯ টি ইউনিট কাজ করে , তার মধ্যে সব থেকে বড় হল ব্যাঙ্গালরের ইউনিট।

সেখানে কাজ করে মোট ৯০০০ কর্মী। তার পরেই যার স্থান তার নাম নাসিক, সেখানে ৩৫০০ জন কর্মী কাজ করে। নাসিক এমন একটা জায়গা যেখানে অনেক ধরনের যুদ্ধবিমান তৈরী হয়। তাছারা মিগ ২১ ও এসইউ ৩০ মেরেমতের কাজো করা হয়।

কর্মীরা জানিয়েছে যেখানে এক্সিকিউটিভের বেতন বৃধি পেয়েছে ৩৫% ঠিক সেই দিক থেকে তাদের বেতন বৃদ্ধি পেয়েছে মাত্র ৫% । তাই তারা এখন ধর্মঘটের ডাক দিয়েছে। আগে তারা কর্মী ইউনিয়নের সাথে বৈঠক করেছে কিন্তু কোনও ইতিবাচক ফল তারা পায় নি। তারা দাবি করেছে তাদের বেতনও যেন বৃদ্ধি করে ৩৫% করে দেওয়া হয়। আর তাদের দাবি না মানলে তারা এই ধর্মঘট অনির্দিষ্টকালের জন্য চালিয়ে যাবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন