কেন তাঁকে বিশ্বের সেরা উইকেটকিপার বলার হয়? উড়ে ক্যাচ ধরে বুঝিয়ে দিলেন ঋদ্ধিমান(ভিডিও)

ছবিঃ video grap

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ২০০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে ভারত। ক্যারিবিয়ান সফর থেকে শুরু হয়েছিল আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সফর। ২ টি ম্যাচের মধ্যে ২ টি ম্যাচেই জয়লাভ করে ভারত। ভারতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে প্রথম ম্যাচটি জিতে যায় ভারত।

দ্বিতীয় ম্যাচে ভারত প্রথম ইনিংসে ৫ উইকেটে ৬০১ রান করে ইনিংস ঘোষণা করে। বিরাট কোহলি অনবদ্য ব্যাট করে করেন ২৫৪ রান। নট আউট থেকে যান তিনি। সাউথ আফ্রিকা ব্যাট করতে নেমে ২৭৫ রানে অলআউট হয়ে যায়। তখনও ভারত ৩২৬ রানে এগিয়ে। চতুর্থ দিনে ফলো-অন করান ভারতের অধিনায়ক। কিন্তু দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮৯ রান করে অলআউট হয়ে যায় সাউথ আফ্রিকা। ১৩৭ রানে ইনিংসে জিতে যায় ভারত।

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ক্যাপ্টেন বিরাট কোহলি বলেছিলেন, বর্তমানে ক্রিকেটের বিশ্বসেরা উইকেট কিপার হলাম ঋদ্ধিমান সাহা। ঋদ্ধিমান সাহা এই ম্যাচে এটাই বুঝিয়ে দিলেন তিনি তাঁকে কেন বিশ্বের ১ নম্বর উইকেট কিপার বলা হয়।

দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে ডি ব্রুইনের অবিশ্বাস্য ক্যাচ নিলেন তিনি, যা বিশ্বের অবিশাস্য ক্যাচগুলির মধ্যে একটি ধরা হচ্ছে। প্রথম ইনিংসেও ডি ব্রুইনের একটি দুর্দান্ত ক্যাচ লুফেছিলেন তিনি। প্রথম ইনিংসে ক্যাচটি ডান দিকে লাফিয়ে ধরেছিলেন এবং দ্বিতীয় ইনিংসের ক্যাচটি বাদিকে লাফিয়ে ক্যাচটি ধরেন তিনি।