আপনার উচ্চ রক্তচাপ, মানসিক চাপ, অনিদ্রা নিয়ন্ত্রণ করবে এই একটি জিনিস

97

অনেকেই বিভিন্ন কারণে সারাদিন মানসিক চাপে কাটায়। এরফলে পড়তে হয় বিভিন্ন সমস্যায়। যেমন উচ্চ রক্তচাপ, হজমের সমস্যা, অনিদ্রা, স্নায়ুর সমস্যা ইত্যাদি। আইস থেরাপির সাহায্যে অনায়াসে বেরিয়ে আসা যায়। জেনে নেওয়া যাক কিভাবে আইস থেরাপির মাধ্যমে এই সমস্যাগুলি থেকে বেরিয়ে আসবেন।

এক টুকরো বরফ আমাদের শরীরের বিভিন্ন রকম সমস্যা দূর করতে সাহায্য করে। আমাদের ঘাড়ের পিছনে একটি বিশেষ প্রেসার পয়েন্ট থাকে। এখানে কিছুক্ষন বরফ ধরে থাকলেই শরীরের বিভিন্ন ধরনের সমস্যা দূর হয়। থাইরয়েডের সমস্যা থাকলে উপকার পাবেন।

মেয়েদের মাসিকের সমস্যা থাকলেও উপকার পাওয়া যায় এই থেরাপির মাধ্যমে। মাথাব্যথা, দাঁতে ব্যথা বিভিন্ন ধরনের ব্যথা শ্বাস-প্রশ্বাসের সমস্যাতেও উপকার পাবেন এই থেরাপির মাধ্যমে। এছাড়া অনিদ্রা, মানসিক চাপ, হজম সংক্রান্ত সমস্যাতেও উপকার পাবেন। জেনে নেওয়া যাক এই থেরাপির বিষয়ে।

ঘাড়ের ঠিক মাঝ বরাবর একটি পয়েন্ট থাকে, সেই পয়েন্টকে বলা হয় ফেং ফু। এক টুকরো বরফ সেই পয়েন্টে ২০ মিনিট ধরে রাখুন। সকালে জল খাবার খাওয়ার আগে এবং রাতে ঘুমোতে যাওয়ার আগে কাজটি করুন। শুরুতে ২০ মিনিট বরফ ধরে রাখা সম্ভব হবেনা। তাই প্রথমের দিকে ১ থেকে ২ মিনিট ধরে রাখলেই হবে। পরবর্তী সময়ে ধীরে ধীরে বাড়াবেন।

এই রকম আপডেট পেতে লাইক করুন