নতুন শিক্ষক নিয়োগ স্থগিত, আসতে চলেছে নতুন বিধি, জানিয়ে দিলো শিক্ষামন্ত্রী

169

শিক্ষামন্ত্রী জানিয়ে দিল এখন আর নতুন শিক্ষক নিয়গ হবে না, এই শিক্ষক নিয়গে স্বচ্ছতা নিয়ে আসা হবে। আর এর জন্য নতুন বিধি নিয়ে আসা হবে। চলতি নিয়গ যেমন চলছে তেমনই চলবে । তারা শিক্ষক নিয়গের নতুন পধতি অবলম্বন করবে বলে জানা গেছে। তাই তারা নতুন বিধি তৈরী করছে।

তার বলেছে সব ধরণের প্রক্রীয়াতেই বদল আনা হবে, তারপরেই এই নতুন শিক্ষক নিয়োগ করা হবে। কাউন্সিলিং থেকে শুরু করে সব কাজেই পরিবর্তন আনা হবে , আর এর জন্য নতুন বিজ্ঞপ্তি জারি করার কথা বলা হয়েছে। এমনকি এস এস সি পর্ষদকেও জানিয়ে দেওয়া হয়েছে।

সরকার এখন লিখিত পরিক্ষার ওপরে বেশী গুরুত্ব দিবে। তাছারা সব কিছু ঠিক না হলে নতুন করে শিক্ষক প্রক্রিয়া যে শুরু হবে না তা বোঝাই যাচ্ছে। কিন্তু যে সব পুরোনো প্রক্রিয়া গুল চলছে তা চলবেই। শিক্ষামন্ত্রী জানিয়েছেন নতুন করে এখন আর শিক্ষক নিয়োগ আর হবে না।

নতুন করে শিক্ষক নিয়োগে স্বচ্ছতা আনা হবে। আর তারপরেই এই নিয়োগ প্রক্রিয়া চলবে। কিন্তু এখন যে সব নিয়োগ চলছে তা চলবেই। আরও বেশী করে স্বছতা আনতে এই সিধান্ত নেওয়া হয়েছে। আর শোনা যায় কাউন্সিলিংযের ক্ষেত্রে অনেক জটিলতা তা কাটানো হবে।

বিশেষ করে লিখিত পরীক্ষায় বেশী গুরুত্ব দেওয়া হবে। শিক্ষা মন্ত্রী গতবারের বাজেট পেশ করার সময় বলেছিল শিক্ষক নিয়োগ এখন খতিয়ে দেওয়া হবে, আরভ তার ভুল ত্রুটি সব ঠিক করা হবে। আর তার সাথে শিক্ষক নিয়োগে অনেক সরলীকরণ করা হবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন