BREAKING: প্রবল বর্ষণে বেড়েই চলছে মৃতের সংখ্যা, সবকিছু বন্ধের ঘোষণা সরকারের

BREAKING: প্রবল বর্ষণে বেড়েই চলছে মৃতের সংখ্যা, সবকিছু বন্ধের ঘোষণা সরকারের
ছবিঃ সংগৃহীত

বিহার ও উত্তরপ্রদেশে ভয়াবহ বন‍্যা , আর তার জেরেই মৃতের স‌ংখ‍্যা বেড়েই চলেছে ।বিহারে মৃতের সংখ‍্যা ২৯ জন ও উত্তরপ্রদেশে ৯৩ জন। এর ওপর আবার আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী ২৪ ঘন্টার মধ‍্যে ভারী বৃষ্টির সম্ভাবনা বিহারে। রাজধানী পাটনা জলমগ্ন। বিহার সরকার ভারতীয় বায়ুসেনার সাহায্য চেয়েছে।

তারা বন‍্যাদুর্গতদের শুকনো খাবার, অন‍্যান‍্য সামগ্রী দেওয়ার পরিকল্পনা করছে। এই বৃষ্টির ফলে, রেল পরিষেবা, রাস্তাঘাট সব বিপন্ন। টানা ৪৮ ঘন্টার ভারী বর্ষণে কৈমুর ও ভাগলপুরে বানভাসি। ১৯ টী দলকে উদ্ধারকাজে লাগানো হয়েছে, নৌকা, ক্রেন সব নিয়ে বানভাসিদের উদ্ধার করার কাজ চলছে।

মুখ‍্যমন্ত্রী নিতীশ কুমার জানিয়েছে, সরকার পরিস্হিতি মোকাবেলা করার জন‍্য যা যা দরকার পব করবে। মনোবল না হারানোর অনুরোধ জানিয়েছেন তিনি। উপর থেকে বিহারকে দেখতে একটি হ্রদের মতো লাগছে, আর মাঝে মাঝে কংক্রিটের বাড়িগুলোকে ছোট ছোট ঝোপের মতো দেখতে লাগছে। পরিস্হিতি খুবই শোচনীয়।

কারণ হাসপাতাল, ঔষুধের দোকান সবই প্রায় জলের তলায়। বিহারের পাশাপাশি উত্তরপ্রদেশেও ভয়াবহ বন‍্যা সেখানে মৃতের সংখ‍্যা বেড়ে দাড়িয়েছে ৯৩ জন। একটি সংশোধনাগারে জল ঢুকে চরম খারাপ পরিস্হিতি তৈরী হয়েছে।

৯৫০ জনের মধ‍্যে সেখান থেকে ৫০০ জনকে অন‍্যত্র সড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। যুদ্বকালীন তৎপরতায় জল নামানোর কাজ চলছে। এদিকে উত্তরাখন্ড, জম্মু কাশ্মীর,রাজস্হান ও মধ‍্যপ্রদেশেও বন‍্যা পরস্হিতি দেখা দিয়েছে।

সমস্তরকম এক্সক্লুসিভ খবর পেতে লাইক করুন