বিধায়ক ও জেলা সভাপতিদের নিয়ে ফের বৈঠকের সিদ্ধান্ত মমতার, আবার কি কোনও ঘোষণা?

30
বিধায়ক ও জেলা সভাপতিদের নিয়ে বৈঠকের সিদ্ধান্ত মমতার

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে রাজ্যের সমস্ত বিধায়ক ও জেলা পরিষদের সভাপতিদের নিয়ে বৈঠক করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো 29 জুলাই তারিখে বিধায়ক জেলা সভাপতি সহ ব্লক সভাপতিদের নিয়ে বৈঠকের ডাক দিলেন মুখ্যমন্ত্রী। সোমবার দুপুর দুটোর সময় নজরুল মঞ্চে সেই বৈঠক হওয়ার কথা।

তবে এই দিন কী মহার্ঘ ভাতা নিয়ে বড়সড় কিছু ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী? এমনটা জল্পনা চললেও অনেকেই কিন্তু বলছেন মুখ্যমন্ত্রী তাঁর বুদ্ধিবিদ প্রশান্ত কিশোরের পথেই হাঁটতে চলেছেন। তাই তিনি সিপিএমের মতো ক্যাডার সংগঠন গড়ে তুলতে পারেন। সেই সংক্রান্ত বিষয়ে কথা বলার জন্যই হয়তো মুখ্যমন্ত্রী এর ডেকেছেন।

তাই তো মুখ্যমন্ত্রী প্রতিটি বুথেই হোল টাইমার নিয়োগ করার কথা ভাবছেন। লোকসভা ভোটে যে ভাবে ভোট বাক্স মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কথা বলছে তাই দলকে ঢেলে সাজাতে উদ্যোগ নিয়েছেন তিনি। আর সে কারণেই দল থেকে বিচ্ছিন্নতা দূর করে সমাজের সমস্ত শ্রেণির মানুষের কাছে কাছে গিয়ে সরকারি প্রকল্পগুলি সম্পর্কে সকলকে বোঝানো এবং সুবিধা পাইয়ে দেওয়ার দিকেই ঝুঁকেছেন মুখ্যমন্ত্রী। তাই এ দিন হোল টাইমার নিয়োগ নিয়ে কিছু বলতে পারেন এমনটাও মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও বৈঠকের কথা বৈঠকের মাধ্যমেই জানা যাবে বলে অনেকে মনে করছেন।