সিপিএম থেকে বিজেপিতে যাওয়া লোকেদের আবার সিপিএমে ফেরাতে কি করছে দেখুন

19
সিপিএম থেকে যারা বিজেপিতে গিয়েছিল তাদের আবার সিপিএমে ফেরাতে কি করছে দেখুন

লোকসভা নির্বাচনে বামফ্রন্টদের বেশিরভাগ ভোটই বিজেপিতে চলে গিয়েছে। তাই চলে যাওয়া ভোট ফেরাতে ততপর হল বামফ্রন্ট। যে সমস্ত বামপন্থীরা বিজেপিতে চলে গিয়েছেন তাঁদেরই এবার বামফ্রন্টে ফেরানোর উদ্যোগ নিতে চলেছে বামফ্রন্টের দলীয় সদস্যরা। বুধবার রাজ্য কমিটির বৈঠকে দেখা গিয়েছে সিপিএম-এর বিপর্যয় হয়েছে।

এতটাই ভোটের সংখ্যা কমেছে যা এর আগে কখনই হয় নি।শেষ লোকসভা নির্বাচনে বামেদের রাজ্যের ভোটের পরিমান 7.52। যা চিন্তায় ফেলেছে বাম শিবিরকে। তাই যাঁরা বিজেপিকে ভোট দিয়েছেন তাঁরা নাকি মন থেকে দেননি এমনটাই মনে করছে বামেরা। কারণ, বামেদের ক্ষমতাচ্যুত হবার বেশ কয়েকবছর ধরে তাঁরা দলেই ছিলেন। তাই এবার তাঁদের বোঝানোর পালা। বুঝিয়ে দলে ফেরত আনতে চাইছে বামেরা।

এই প্রসঙ্গে বলতে গিয়ে সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, বামেদের বদলে যাঁরা বিজেপি বা তৃণমূলকে ভোট দিয়েছেন তাঁদের যোগাযোগ করে ফিরিয়ে নিয়ে আসার অভিযান চালাতে হবে। সূর্যবাবু ছাড়াও দলের একাধিক নেতৃত্বদের কথায় দুর্বলাত থাকলেও পার্টি ময়দান থেকে সরে দাঁড়াবে না। তবে লড়াই করতে গেলে আগে বুঝতে হবে মানুষ কেন বিজেপিকে ভোট দিল। একইসঙ্গে তৃণমূলের পক্ষপাতী তাঁরা যে নয় তাও বুঝিয়েছেন। পাশাপাশি সকলকে বিজেপি ও তৃণমূল দুটি দলই ভয়ঙ্কর কা বোঝাতে হবে বলে জানিয়েছেন।