ঝাড়ুতে বাঁধুন এই জিনিস আর দেখে নিন ভাগ্যের চমক

33
ঝাড়ুতে বাঁধুন এই জিনিস আর দেখে নিন ভাগ্যের চমক

প্রতিদিন ঘর বাড়ি পরিষ্কার রাখতে ঝাঁটা অত্যন্ত প্রয়োজনীয় জিনিস আমাদের কাছে। ধুলো বালি ময়লা সাফ করে পরিচ্ছন্ন করে তোলে ঝাঁটা। তবে ঝাঁটা কিন্তু একেবারেই হেলাফেলা করার জিনিস নয়। ঘরের ময়লা পরিষ্কার করা মানে ঘর থেকে অলক্ষ্মী বিদায় করা তাই আমাদের জীবনে ঝাঁটার গুরুত্ব অনেক। শাস্ত্রে কথিত আছে ঝাঁটা দিয়ে যতক্ষণ না ধুলো ময়লা পরিষ্কার করা হয় ততক্ষণ মা লক্ষ্মী ঘরে ঢোকার পথ খুঁজে পান না।

তাই মা লক্ষ্মীকে ঘরে ধরে রাখতে ঝাঁটার গুরুত্ব অপরিসীম। ঘরে লক্ষ্মী চঞ্চল হলে আর্থিক সঙ্কট দেখা দেয় এবং হাজার পরিশ্রম করেও তার ফল পাওয়া যায় না। উল্টে সংসারে অভাব বাড়ে। তবে দেবী লক্ষ্মীকে ঘরে আটকে রাখাটাও খুব কঠিন ব্যাপার তাই জ্যোতিষবিদরা ঝাড়ুর মধ্যে একটি জিনিস বেঁধে রাখার পরামর্শ দেন।

সেটি হল ঝাড়ুর হাতলে সাদা সুতো বাঁধা। তাই রবি শনি ও মঙ্গলবারে ঝাড়ু কিনে তাঁর হাতলে সাদা সুতো বেঁধে দিলেই সংসারে লক্ষ্মী দেবী বিমুখ হয় না।একই সঙ্গে সংসারে আর্থিক সংকট মুক্তি পায় পাশাপাশি ঝামেলা ঝঞ্ঝাট থেকে দূরে থাকা যায়প্রতিদিন ঘর বাড়ি পরিষ্কার রাখতে ঝাঁটা অত্যন্ত প্রয়োজনীয় জিনিস আমাদের কাছে।

ধুলো বালি ময়লা সাফ করে পরিচ্ছন্ন করে তোলে ঝাঁটা। তবে ঝাঁটা কিন্তু একেবারেই হেলাফেলা করার জিনিস নয়। ঘরের ময়লা পরিষ্কার করা মানে ঘর থেকে অলক্ষ্মী বিদায় করা তাই আমাদের জীবনে কাটার গুরুত্ব অনেক। শাস্ত্রে কথিত আছে ঝাঁটা দিয়ে যতক্ষণ না ধুলো ময়লা পরিষ্কার করা হয় ততক্ষণ মা লক্ষ্মী ঘরে ঢোকার পথ খুঁজে পান না।

তাই মা লক্ষ্মীকে ঘরে ধরে রাখতে ঝাঁটার গুরুত্ব অপরিসীম। ঘরে লক্ষ্মী চঞ্চল হলে আর্থিক সঙ্কট দেখা দেয় এবং হাজার পরিশ্রম করেও তার ফল পাওয়া যায় না। উল্টে সংসারে অভাব বাড়ে। তবে দেবী লক্ষ্মীকে ঘরে আটকে রাখাটাও খুব কঠিন ব্যাপার তাই জ্যোতিষবিদরা ঝাড়ুর মধ্যে একটি জিনিস বেঁধে রাখার পরামর্শ দেন। সেটি হল ঝাড়ুর হাতলে সাদা সুতো বাঁধা। তাই রবি শনি ও মঙ্গলবারে ঝাড়ু কিনে তাঁর হাতলে সাদা সুতো বেঁধে দিলেই সংসারে লক্ষ্মী দেবী বিমুখ হয় না।