টানা পাঁচ বছরের প্রচেষ্টায় NEET এই সফল এক কৃষক যুবক

45
টানা পাঁচ বছরের প্রচেষ্টায় NEET এই সফল এক কৃষক যুবক

কথাতেই আছে প্রতিভা কখনও আটকানো যায় না। মেধা বা অধ্যাবসায় জেরেই একদিন সাফল্যের শিখরে পৌঁছতে পারেন প্রতিভাবান ব্যক্তিরা। দারিদ্রতা বা সামাজিক বাধা কখনই বাধা হয়ে দাঁড়াতে পারে না সেখানে। তারই প্রমাণ দিলেন রাজস্থানের প্রত্যন্ত গ্রামাঞ্চলের ছেলে যোধারাম। বংশসূত্রে সকলেই চাষবাস করত যোধারামের পরিবারের লোকজনেরা।

এই রকম আপডেট পেতে লাইক করুন

তাই পড়াশোনা করাটা তাঁদের কাছে নেহাত রাজকীয় ব্যাপার। পরিবারের লোকেদের সকলেই তাঁকে চার পাশ করার প্রতিশ্রুতি দিলেন সেই মতো তিনি সম্প্রতি চাষবাসের কাজেও হাত লাগিয়েছিলেন। কিন্তু টানা পাঁচ বছরের প্রচেষ্টার ফল অবশেষে পেল রাজস্থানের ছোট্ট গ্রাম দেদাবাস গাঁ গোলিয়ার যোধারাম প্যাটেল। স্বপ্ন ছিল ডাক্তার হবে, কিন্তু দারিদ্রতা বাদ সেধেছিল।

যদিও সে ভাবে ভাল রেজাল্ট হয়নি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কিন্তু লক্ষ্য ছিল একটাই NEET পরীক্ষা। হ্যাঁ অবশেষে মাত্র বাইশ বছর বয়সে সেই সাধ পূরণ হয়েছে যোধারামের। চলতি বছরের নিট পরীক্ষায় গোটা দেশের মধ্যে সে 3,886 নম্বরে রয়েছে। নিট পরীক্ষায় সফল পড়ুয়া যোধারামের বক্তব্য, পড়াশোনার পাশাপাশি সে চাষবাস করেছে। এক মুহূর্তের জন্য কখনও ভেঙে পড়েনি সে আর তার ফল পেলেও এ দিন।

এই রকম আপডেট পেতে লাইক করুন