যোগীর হাসপাতাল পরিদর্শনের সময় সাংবাদিকদের যা চরম পরিণতি হল

4

হাসপাতাল পরিদর্শন করতে আসছেন আদিত্যনাথ যোগী এই খবর পেয়ে উত্তর প্রদেশের মোরাদাবাদ জেলা হাসপাতালে সাংবাদিকরা ভিড় জমিয়েছিলেন। কিন্তু খবর কভার করার আশা পূরণ হল না, মুখ্যমন্ত্রী আদিত্যনাথ হাসপাতাল পরিদর্শনের সময় হাসপাতালের জরুরি বিভাগে তালা বন্ধ করে রাখা হয় সাংবাদিকদের এবং মুখ্যমন্ত্রী হাসপাতাল পরিদর্শন করে বেরিয়ে যাওয়ার পর তাঁদের তালা খোলা হয়।

এই খবর প্রকাশ্যে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার মোরাদাবাদ জেলা হাসপাতালে ভিজিটে যান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগী। এই সময় হাসপাতালে সাংবাদিকরা ভিড় জমিয়েছিলেন কিন্তু শোনা যায় মুরাদাবাদ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশ মেনে ওই সাংবাদিকদের জরুরি বিভাগের একটি ঘরে তালা বন্ধ করে আটকে রাখা হয়।

তবে জেলাশাসকের কাছ থেকে মুখ্যমন্ত্রীর এই হাসপাতালে পরিদর্শনের খবর কভার করার জন্য অনুমতি চাওয়া হয়েছিল সাংবাদিকদের পক্ষ থেকে কিন্তু তা সত্ত্বেও কেন তাঁদের তালা বন্ধ ঘরে আটকে রাখা হল? বিষয়টি এখনও কারও কাছে স্পষ্ট নয়। সাংবাদিকদের এই অভিযোগ অস্বীকার করেছেন মোরাদাবাদের জেলাশাসক রাকেশ কুমার।

সামাজিক মাধ্যমে তিনি জানিয়েছেন আদিত্যনাথ যোগী হাসপাতাল পরিদর্শনের সময় অনেক সাংবাদিক ওয়ার্ডের ভিতরে ছিলেন। যদিও উত্তরপ্রদেশে এই প্রথমবার নয় এর আগে আদিত্যনাথ যোগী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে গ্রেফতার হতে হয়েছিল এক সাংবাদিককে কিন্তু আবারও সাংবাদিক হেনস্থা। নিন্দায় সরব বিভিন্ন মহল।