ফতোয়া ইস্যুতে নুসরতের পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী

60
ফতোয়া ইস্যুতে নুসরতের পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী

পাকিস্তানের মতো ভারতে ফতোয়া চলে না, তারকা সাংসদ নুসরত জাহানের সেই ফতোয়া ইস্যুতে এবার তাঁর পাশে দাঁড়ালেন রাজ্য বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। দল আলাদা হলেও বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহানকে সমর্থন করে রায়গঞ্জের বিজেপি সাংসদ তথা নারী ও শিশু কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী ভারতবর্ষে কোনও ফতোয়া ছাড়ে না বলে সরাসরি জানিয়েছেন।

এই রকম আপডেট পেতে লাইক করুন

সাধ্বী প্রাচীর পর ফতোয়ায় ইস্যুতে ক্ষোভ উগরে দিয়েছেন রায়গঞ্জের বিজেপি সাংসদ। ধর্ম উল্লেখ করে আত্মপরিচয় দেওয়া সাংবিধানিক অধিকার হলেও সেই বিষয়ে ফতোয়া জারি করা অন্যায় নুসরত জাহানের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই তাঁর পাশে দাঁড়িয়েছেন আরও একজন বিজেপি সাংসদ তিনি সাধ্বী প্রাচী। নুসরতকে সমর্থন করে প্রার্থী জানিয়েছেন এটা তার ভবিষ্যতকে নিরাপদ করবে এবং তিনি বুঝতে পেরেছেন হিন্দু ধর্মে মহিলাদের সম্মান দেওয়া হয়।

প্রসঙ্গত বিয়ের পর নুসরত জাহান কপাল ভর্তি সিঁদুর এবং সাদা শাড়ি ও হাতে চূড়া নিয়ে সংসদে উপস্থিত হয়েছিলেন, মুসলিম পরিবারের মেয়ে হয়ে তিনি কী ভাবে সিঁদুর পড়লেন, হিন্দুত্ব রীতিকে একাত্ম করার অভিযোগ উঠে নুসরত একদল মৌলবির লক্ষ্য হয়ে ওঠেন। শুধু তাই নয় বসিরহাটের সদ্য নির্বাচিত সাংসদের বিরুদ্ধে ফতোয়াও জারি করা হয়। কোনও কোনও মৌলবি নুসরতের ধর্ম সম্পর্কে জ্ঞান নেই বা ইসলাম শান্তি সম্প্রীতির কথা বললেও সে সবের ধার ধারে না সে এমনটাও বলেছেন।

শুধু তাই নয় নুসরত একজন জৈনকে বিবাহ করার জন্যও মুসলিমরা শুধু মুসলিমদের বিয়ে করতে পারে এমন অভিযোগ এনেছিলেন অনেকেই। যদিও সে সব কথায় পাত্তা না দিয়ে সরাসরি নিজের মন্তব্য পেশ করেছেন নুসরত। সামাজিক মাধ্যমে নিজের বিবৃতি দিয়ে নুসরত লিখেছেন, আমি অখণ্ড ভারতের প্রতিনিধি সেখানে কোনও জাতি বা ধর্মের বাধা নেই এবং আমি সব ধর্মকেই সম্মান করি। প্রসঙ্গত নুসরত জাহানের এই সিঁদুর পরা নিয়ে এক ইমাম তীব্র বিরোধিতা করেছেন সেই ইমামের নাম মুফতি কাসাম।

তাঁর মতে ইসলাম নাকি কোনও অমুসলিম ছেলেদের বিয়ে করার অধিকার মুসলিম মহিলাদের দেয়নি। তাই মুসলিমকে বিয়ে করে নুসরত ইসলাম ধর্মকে অসম্মান করেছেন, শুধু তাই নয় সংসদে নুসরত জাহানের শপথ বাক্য পাঠের সময় বন্দে মাতারাম স্লোগান নিয়েও একাধিকবার বিরোধিতা করেছেন ইমাম মুফতি। ইসলাম ধর্মে বন্দেমাতারম বলা যায় না তা সত্ত্বেও নুসরত কী ভাবে বললেন সেই বিষয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

এই রকম আপডেট পেতে লাইক করুন