কোনো রকম ঝুকি ছাড়া বিনা মূল্যে প্যান কার্ড যেভাবে বানাবেন

126

যে কোনও সরকারি কাজের ক্ষেত্রে প্যান কার্ড নম্বর দেওয়াটা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু প্যান কার্ড তৈরি করাটা একটু ঝক্কির ব্যাপার সময়সাপেক্ষও বটে। এজেন্টের হাত ধরে কয়েক শ টাকা খরচা করে প্যান কার্ড পেতে হয় গ্রাহকদের কিন্তু এবার সেই ঝক্কি কমতে চলেছে শুধু তাই নয় এ বার থেকে সম্পূর্ণ বিনামূল্যেই প্যানকার্ড পাবেন গ্রাহকরা। ঘরে বসে এক ক্লিকেই পাবেন প্যান কার্ড তাই দেখে নেওয়া যাক কী ভাবে ঘরে বসে প্যান কার্ড হাতে পাবেন-

এই রকম আপডেট পেতে লাইক করুন

1. প্রথমে আয়কর দফতরের অফিসিয়াল ওয়েবসাইট  www.incometaxindiaefilling.gov.in এ গিয়ে আবেদন করতে হবে। এই লিঙ্কে গিয়ে সবার ওপরে ইনস্ট্যান্ট ইন প্যান এ ক্লিক করতে হবে। এর পর অ্যাপ্লাই সরাসরি ই পিনে ক্লিক করুন। তার পর নির্দিষ্ট ফরম্যাটে ফর্মটি পূরণ করবেন।

2. এর পর ই প্যান কার্ড আধার কার্ডের সঙ্গে লিঙ্ক দেওয়া হবে, তাই আধার কার্ডের সঙ্গে প্যান কার্ডের যাবতীয় তথ্য এক হতে হবে। এর পর মোবাইল নম্বর আপডেট করতে হবে। মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে।

3. ওটিপি পাওয়ার পর ই কেওয়াইসি প্রক্রিয়াটি শেষ করে ফেলতে হবে। তার পর স্ক্যান করে আপনার ছবি এবং সিগনেচার বা সই আপলোড করে দিতে হবে। সমস্ত ফর্মটি পুরণ হয়ে গেলেই আপনার মোবাইল ও ই মেলে ছয় অঙ্কের প্যান কার্ড নম্বর চলে আসবে।

এই রকম আপডেট পেতে লাইক করুন