মাফুজা খাতুন ছাড়া আরো যে কজন মুসলিম প্রার্থী আছেন বিজেপিতে! জেনে নিন

বৃহস্পতিবার বিজেপির তরফ থেকে পঞ্চম দফায় একুশের বিধানসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা পেশ করা হলো। উক্ত প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন ১৪৮ জন। প্রসঙ্গত বিগত কয়েক দিনের মধ্যে বিজেপির তরফ থেকে পঞ্চম দফায় প্রকাশিত এই প্রার্থী তালিকাটিই সর্ববৃহৎ প্রার্থী তালিকা হিসেবে স্বীকৃত হয়েছে। এর আগের চার দফায় মোট ১২৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে গেরুয়া শিবির।

অর্থাৎ পাঁচ দফা মিলিয়ে এ পর্যন্ত ২৭৪ জন প্রার্থীর নামের তালিকা পেশ করেছে গেরুয়া শিবির। পরিসংখ্যান বলছে উক্ত তালিকায় মোট ছয়জন মুসলিম প্রার্থী বিজেপির হয়ে লড়াইয়ের সুযোগ পেয়েছেন। তালিকাটিকে ভালো করে খতিয়ে দেখা গিয়েছে প্রধানত মুসলিম অধ্যুষিত বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে কেন্দ্রীয় শাসকদল মুসলিম সম্প্রদায়ের মানুষদেরই বেছে নিয়েছে।

এদের মধ্যে অন্যতম হলেন মুর্শিদাবাদের বিজেপি নেত্রী মাফুজা খাতুন। প্রসঙ্গত মাফুজা খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্নেহধন্যা। উনিশের লোকসভা নির্বাচনে জঙ্গিপুর কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রার্থী হিসেবে দাঁড়িয়ে ছিলেন মাফুজা। অবশ্য সাড়ে তিন লক্ষ ভোট পেয়েও জিততে পারেননি তিনি। তবে তার লড়াইয়ে সন্তুষ্ট ছিলেন খোদ প্রধানমন্ত্রী এবং তিনি প্রকাশ্যে তার প্রশংসাও করেছেন।

এছাড়াও গোয়ালপোখরে কেন্দ্রে গুলাম শারোয়ারকে, ডোমকলে বিজেপির নেত্রী রুবিয়া খাতুনকে, রঘুনাথগঞ্জে গোলাম মোদার্শাকে, রাণীনগরে মাসুহারা খাতুনকে এবং ভগবানগোলায় বিজেপি নেতা মেহবুব আলমকে বিজেপির তরফ থেকে প্রার্থী হিসেবে দাঁড় করানো হয়েছে।