আ’য়’ক’র নো’টি’শ পে’লে’ন অনুব্রত, “বেহিসেবি” স’ম্প’ত্তি নিয়ে জ’বা’ব ত’ল’ব

আয়কর দপ্তর এর তরফ থেকে এবার নোটিশ পেলেন বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শুক্রবার আয়কর বিভাগ এর তরফ থেকে অনুব্রত মণ্ডল এবং তার চারজন আত্মীয়কে নোটিশ পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। অনুব্রত মণ্ডল এবং তার চারজন আত্মীয়ের কাছে হিসেবে বহির্ভূত সম্পত্তি রয়েছে বলে জানতে পেরেছে আয়কর বিভাগ। সেই মর্মে এই নোটিশ পাঠানো হয়েছে।

আয়কর বিভাগের তরফ থেকে যে নোটিশ পাঠানো হয়েছে সেখানে এক সপ্তাহের মধ্যেই নোটিসের জবাব পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে অনুব্রত মণ্ডল এবং তার চারজন আত্মীয়কে। আসানসোল, পুরুলিয়া এবং বাকুড়াতেও নাকি অনুব্রত মণ্ডলের হিসেব বহির্ভূত সম্পদ রয়েছে বলে জানতে পেরেছে আয়কর বিভাগ।

প্রসঙ্গত উল্লেখ্য আগামী ২৯শে এপ্রিল বীরভূম বিধানসভা কেন্দ্রে ভোট নেওয়া হবে। অষ্টম দফার ভোটের ঠিক পরের দিন অর্থাৎ ৩০শে এপ্রিলের মধ্যেই অনুব্রত মণ্ডলকে নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় গত বুধবার অনুব্রতর নিরাপত্তা রক্ষীদের সম্পত্তির পরিমাণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন ২রা মে ভোটের ফল প্রকাশের পরপরই তদন্ত কমিটি গঠন করা হবে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে। তিনি এও দাবি করেন অনুব্রত মণ্ডলের নিরাপত্তারক্ষীদের নামে প্রচুর সম্পত্তি রয়েছে। অনুব্রত মণ্ডলের নিরাপত্তারক্ষীরা কত টাকা উপার্জন করছেন? তাদের উপার্জনের উৎস কি? একটি সাংবাদিক বৈঠক এই প্রশ্ন তোলেন অনির্বাণ।