ফাঁসিদেওয়া ব্লকে রেশন বন্টন নিয়ে ক্ষোভ, ওজনে কম দেওয়ার অভিযোগ ডিলারের বিরুদ্ধে

করোনার আতঙ্কে গোটা দেশে চলছে লকডাউন। তাই সরকার নির্দেশে যে অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে মানা। এর পাশাপাশি রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে রেশন কার্ড হিসাবে সকলকে বিনামূল্যে রেশন দেওয়া হবে। তবে এই দুরদিনে রেশন নিয়ে অভিযোগ উঠল শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের জালাস নিজামতারা অঞ্চলের নির্মল জোত ৬২ নাম্বার রেশন দোকানে।

স্থানীয়দের অভিযোগ যে সরকারি নিয়ম অনুসারে phh. Sphh রেশন কার্ড যাদের রয়েছে তাদের মাথাপিছু ৭ কিলো চাল পাবেন। এবং দেড় কিলো করে আটা দেওয়ার কথা। সেই কথা মতো এদিন সকাল থেকেই গ্রামের মানুষরা ভিড় করেন সেই রেশন দোকানের সামনে। কিন্তু দেখা যাচ্ছে প্রত্যেক গ্রাহককে দু কেজি আড়াই কেজি করে আটা কম দিচ্ছেন রেশন ডিলার। এবং যাদের পাঁচটি কার্ড রয়েছে তারা সাড়ে সাত কিলো আটা পাবে।

কিন্তু দেওয়া হচ্ছে পাঁচ কেজি আটা। এর পরেই স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে উঠেন। এবং বিক্ষোভ দেখাতে শুরু করেন। যদিও পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। অপরদিকে এ বিষয়ে রেশন ডিলারকে প্রশ্ন করা হলে তিনি এই বিষয়টি অস্বীকার করেন। এবং আর কিছু বলতে চায়নি। তবে এই প্রশ্ন উঠেছে যে শুরু করছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন