আর মাত্র কিছুক্ষণ, আগামী ৪৮ ঘণ্টায় বড় আপডেট দিল হাওয়া অফিস

করোনা পরিস্হিতি এমনিতেই সব প্ল্যান ভেস্তে গেছে। তার মধ্যেই নিয়ম কানুন মেনেই সব কাজ করা হচ্ছে। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপূজাতেও বাধা হয়ে দাঁড়িয়েছে এই করোনা। কোনোভাবেই করোনা কে রোখা সম্ভব হচ্ছে না কিন্তু এবার করোনার সাথে বৃষ্টি দোসর। এবার এই করোনার সাথেই বৃষ্টি যোগ হয়েছে আরো পরিকল্পনা ভন্ডুল করে দেওয়ার জন্য। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যের ওপরে বৃষ্টির বিশাল একটা প্রভাব পরবে, যার ফলেই কিনা পূজায় ভিজতে পারে রাজ্য।

বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির কোনো সম্ভাবনা না থাকলেও এবার সপ্তাহের শেষে বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানা গেছে। ওড়িশার উপকূলে তৈরী ঘূর্ণাবাত ও নিম্ন চাপ এখন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এগিয়ে আসছে যার ফলে এই বৃষ্টির আশঙ্কা আরও বেড়ে যাচ্ছে। মতিগতি কোনোভাবেই ভালো না। সব দিক থেকেই কেমন যেনো খারাপ খবর। করোনা এমনিতেই ভেস্তে দিয়েছে সব তার মধ্যে এই বৃষ্টির সম্ভাবনা আরো মানুষের মন খারাপ করে দিচ্ছে। বিশেষ করে দক্ষিণবঙ্গের মানুষ অনেকটাই মনমরা।

এদিকে ওড়িশা উপকূলে তৈরী হয়েছে নিম্নচাপ সাথে ঘূর্ণাবাত। সেটা নাকি বিহার পর্যন্ত বিস্তৃত। আসলে অন্ধ্রপ্রদেশ, বিহার, ওড়িশা, ছত্তিশগড় ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের ওপরে দারুন প্রভাব পরতে পারে বলে জানা গেছে। আগামী ৪৮ ঘন্টার মধ্যেই এখন দক্ষিণবঙ্গের জেলাগুলোতে হালকা মাঝারি বৃষ্টি শুরু হয়ে যাবে, আর এই ঘূর্ণাবাত নিম্নচাপ সময়ের সাথে সাথে আরও শক্তিশালী হবে, আর উপকূলের জেলাগুলোর ওপরে তান্ডবলীলা চালাবে।