আর পান মশলার বিজ্ঞাপন করবেন না! হটাৎ করেই সি’দ্ধা’ন্ত অমিতাভ বচ্চনের

সমালোচনার মুখে পড়ে অবশেষে সিদ্ধান্ত বদল করলেন অমিতাভ বচ্চন। সম্প্রতি একটি প্রাণ মসলার কোম্পানির হয়ে বিজ্ঞাপন করে কার্যত জোর সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল অমিতাভ বচ্চনকে। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার সম্মুখীন হয়ে অবশেষে পান‌ মশলা সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন অমিতাভ বচ্চন।

সম্প্রতি নিজের 80 তম জন্মদিনে এই ঘোষণা করেছেন অমিতাভ বচ্চন। একটি বিবৃতি দিয়ে অমিতাভ বচ্চন জানিয়েছেন যে এই বিজ্ঞাপনটি যে তামাক জাতীয় দ্রব্যের ছিল তা তার জানা ছিল না। তাই যখন তিনি এ সম্পর্কে জানতে পারলেন তখন চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিলেন। তার এমন উদ্যোগকে সমর্থন করছেন তার অনুগামীরা।

অমিতাভ বচ্চন আরও জানিয়েছেন এই চুক্তির দরুন তিনি যে পারিশ্রমিক নিয়েছিলেন সেই পারিশ্রমিকও তিনি ফিরিয়ে দিয়েছেন। উল্লেখ্য পান মশলা বিজ্ঞাপনে বলিউডের একাধিক তারকাকে দেখা গিয়েছে। শাহরুখ খান অজয় দেবগনের মতো তারকারা আজকাল পানমশলার বিজ্ঞাপনে মুখ দেখিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তাদের নিয়েও কিছু কম সমালোচনা হয় না।

তবে বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনকে এই বিজ্ঞাপনে অংশ হতে দেখে অনেকেই মনোক্ষুন্ন হয়েছিলেন। এমনকি তামাকবিরোধী সংস্থার পক্ষ থেকে অমিতাভ বচ্চনকে চিঠি পাঠানো হয়েছিল বলেও জানা গেছে। সবদিক বিবেচনা করে অবশেষে বিজ্ঞাপনের চুক্তি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন অমিতাভ বচ্চন। একই সঙ্গে তিনি পারিশ্রমিকের টাকাও ফিরিয়ে দিয়েছেন।