অমিত শাহ-যোগীকে খুনের হুমকি, তৈরি ১১ জন “সুইসাউড বোম্বার”, তুমুল চাঞ্চল্য

যতদিন এগোচ্ছে, ততই যেন তপ্ত হয়ে যাচ্ছে পরিবেশ। সম্প্রতি সিআরপিএফ এর দপ্তরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কে খুনের হুমকি দিয়ে ইমেইল এলো। স্বাভাবিকভাবেই হেভিওয়েট নেতাদের প্রাণনাশের ঘটনায় উদ্বিগ্ন হয়েছে প্রশাসন। শুধুমাত্র হুমকি নয়, দেশজুড়ে যত ধর্মীয় স্থান এবং গুরুত্বপূর্ণ স্থান রয়েছে সেখানে ক্রমাগত হামলার কথা জানানো হয়েছে এই মেলে। ১১ জন সুইসাইড বোম্বার প্রস্তুত হয়ে গেছে এই হামলা চালানোর জন্য। মেল পাবার পর থেকেই কারা মেল পাঠালে তা নিয়ে শুরু হয়ে গেছে তল্লাশি। সমস্ত বিষয়টি তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

যোগী আদিত্যনাথ কে খুনের হুমকি দিয়ে এর আগেও মেসেজ এসেছিল। হোয়াটসঅ্যাপ নাম্বারে আশা এই মেসেজে বলা হয়েছিল যে, একদিনের মধ্যে এ কে ফরটিসেভেন দিয়ে মারা হবে যোগী কে। এমনকি এও বলা হয়েছিল যে, ক্ষমতা থাকলে তাকে খুঁজে বার করতে।

এভাবে বারবার খুনের হুমকি আসে থাকে যোগী আদিত্যনাথ এর কাছে। যদিও গত বছরের নভেম্বর মাসে যে হুমকি দেওয়া হয়েছিল তাকে, সেখানে অভিযুক্ত সন্ধান পাওয়া গিয়েছিল। আগ্রা থেকে এক নাবালককে এই অভিযোগের ক্ষেত্রে গ্রেফতার করা হয়েছিল। এরকম বারবার হুমকির বার্তায় সতর্ক হয়েছে সিআরপিএফ। সম্প্রতি সংশ্লিষ্ট এজেন্ট গুলিকে তাদের তরফ এ ইমেইল সম্পর্কে জানানো হয়েছে। ভোটের মধ্যেই এই রকম নাশকতা জনক বার্তায় অস্বস্তি আরও কিছুটা বেড়েছে বলেই মনে করা হচ্ছে।