ভয়ঙ্কর সন্ত্রাসবাদী হামলার শিকার আমেরিকা, বহু মৃত্যুর আশঙ্কা

বন্দুকবাজের আচমকা আক্রমণের ফের কেঁপে উঠলো আমেরিকা। বিশিষ্ট সূত্রে খবর, গত সোমবার আমেরিকার স্থানীয় সময় দুপুর তিনটে নাগাদ একটি জনবহুল শপিং মলকে লক্ষ্য করে বন্দুক চালায় এক দুষ্কৃতী। ওই সময় শপিংমলে বহু ক্রেতা উপস্থিত ছিলেন।গুলির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে দশ জনের। এ ছাড়াও বহু মানুষ গুলির আঘাতে আহত হয়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, সোমবার দুপুর তিনটে নাগাদ দক্ষিণ কলোরাডোর বোল্ডার শহরে “কিং সুপার্স” একটি সুপার মার্কেটের সামনে দাঁড়িয়ে এক দুষ্কৃতী ক্রেতাদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে আরম্ভ করে। ওই সময় দোকানে ভিড় থাকায় গুলির আঘাতে আহত হন অনেকেই। এদের মধ্যে এ পর্যন্ত দশজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বহু মানুষ আহত হয়েছেন।

বিশিষ্ট সূত্রে খবর, অভিযুক্ত ওই বন্দুকবাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। সুপারমার্কেটে গোলাগুলির খবর পেয়ে মুহূর্তের মধ্যেই এলাকাটি ঘিরে ফেলে পুলিশ। এরপর ওই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। বোল্ডার পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, অভিযুক্তকে গ্রেফতার করতে গিয়ে এক পুলিশ কর্মীরও মৃত্যু হয়েছে।

এই ঘটনার পেছনে কোনো জঙ্গি সংগঠনের হাত রয়েছে কিনা তা অবশ্য এখনও জানা সম্ভব হয়নি। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। পুলিশের তরফ থেকে এও জানানো হয়েছে, এই বন্দুক হামলার কারণে পুলিশের এক অফিসারসহ দশ জনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবারের কাছে যতক্ষণ না খবর পৌঁছাচ্ছে ততক্ষণ নিহতদের পরিচয় প্রকাশ করা হবে না বলেই জানানো হয়েছে।