প্রকাশ্যে এল বন্ধুত্বের ফল, করোনা মোকাবিলায় ভারতকে সাহায্য আমেরিকার

এবার ভারতের পাশে আমেরিকা, আজ্ঞে হ্যাঁ, এবার আমেরিকার তরফ থেকে ভারতকে দেওয়া হবে আর্থিক সাহায্য। সেন্ট্রাল ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এর পক্ষ থেকে দেওয়া হবে ভারতকে ৩৬ লক্ষ ডলার। সূত্রের মাধ্যমে জানা গেছে এই যে টাকা ,এটা যাতে ভারত চিকিৎসা, পরীক্ষা, গবেষণাগারের কাজে লাগাতে পারে, সাথে মলিকিউলার ডায়াগোনেসিসেও কাজে লাগাতে পারে। করোনা নিয়ে এখন সবাই উদ্বিগ্ন। তার এর থেকে মুক্ত হওয়ার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা করে যাচ্ছে।

এদিকে ভিডিও কলে কথা বলেন এস জয়শঙ্কর বিদেশমন্ত্রী, তিনি মার্কিন বিদেশসচিব পম্পেয়ো তার সাথে কথা বলেন, এই মহামারী নিয়ে কথা বলেন, কিভাবে আন্তর্জাতিক আর্থিক সাহায্যের দ্বারা এর থেকে বেড়িয়ে আসা যায়। কিভাবে স্বচ্ছতাকে বজায় রেখে এই কাজ করা যায়।তারা আরও বলেন, কিভাবে আগামীতে স্বাস্হ্য সঙ্কট দেখা দিলে তা প্রতিহত করা যাবে। এদিকে ভারতের পরে ব্রাজিল, দক্ষিণ কোরিয়া, জাপান, ইজরায়েলের বিদেশমন্ত্রীদের সাথে কথা বলেন।

এদিকে আবার ভারতীয় দূতের তরফ থেকেও শোনা গেছে বিভিন্ন কথা। তরণজিৎ সিং, তিনি আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে। তিনি একটি গ্রুপের সাথে ভিডিও কলে কথা বলেছে, তার নাম এশিয়া গ্রুপ। তিনি বলেন, এই করোনা আন্তর্জাতিক ব্যবস্হার মধ্যেই আছে সীমাবদ্ধ, এই মহামারী আমাদের বুঝিয়ে দিয়েছে যে, আমাদের এমন বিশ্বায়ন গড়ে তুলতে হবে যার মধ্যে থাকবে সাম্য ও মানবিকতা।