গ্রামের সব ভাঙা রাস্তা মেরামত হবে, আজ উত্তরবঙ্গে পথশ্রী অভিযানে বড় ঘোষণার পথে মুখ্যমন্ত্রী

টানা ৭ মাসেরপরে উত্তরবঙ্গে আসলেন মুখ্যমন্ত্রী। এই করোনা পরিস্থিতির জন্য টানা ৭ মাস উত্তরবঙ্গ সফর বন্ধ ছিল তার। কিন্তু এবার তিনি করোনাকে উপেক্ষা করেই উত্তরবঙ্গ সফরে এসেছেন। আর সেখানেই তিনি এসেই এডমিনিস্ট্রেটিভ রিভিউ মিটিং সারলেন তিনি। সাথে উত্তরবঙ্গের বর্তমান করোনা পরিস্থিতি কেমন সেটা ক্ষতিয়ে দেখলেন। তাছাড়া এবার উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণও বেশী, সেই কারণে সমস্তটাই ক্ষতিয়ে দেখেছেন তিনি।

এদিকে উত্তরবঙ্গের যে আর্থসামাজিক পরিস্থিতি রয়েছে তা নিয়েও গভীর পর্যালোচনা করলেন তিনি। আর সেই বৈঠকেই কেন্দ্রকে দোষারোপ করলেন তিনি। তিনি বললেন এই কঠিন পরস্থিতির মধ্যেও কেন্দ্র মুখ ফিরিয়ে রেখেছে। মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর আজকেই শেষ তিনি ফিরছেন কলকাতায়। কিন্তু ফেরার আগে তিনি একটি বড় কাজ, বড় প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন।

আজ তিনি পঞ্চায়েত দফতরের পথশ্রী উদ্বোধন করতে চলেছে। আগামী দিনে গ্রামের ভেতরের রাস্তা গুলোর কাজ শুএউ হবে, ১২ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তা তৈরী করা হবে এই প্রকল্পের দ্বারা। আগামী দিন গুলোতেই এই কাজ শুরু হবে, গ্রামের ভাঙ্গা রাস্তা মেরামতের কাজ, যাতে গাড়ি চলার উপযুক্ত হয়, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত সব জেলায় চলবে অভিযান সেকথা জানিয়েছে এ ভি রাও পঞ্চায়েত সচীব।