কাশ্মীরে সেনার গুলিতে খতম আল-কায়দা শাখার ৭ সন্ত্রাসবাদী, বিরাট সাফল্য পেলো ভারতীয় সেনা

আরো একবার কাশ্মীরে বড় সরো সাফল্য পেলো ভারতীয় সেনা। জঙ্গি দমনে ফের একবার সফল হল তারা। দক্ষিণ কাশ্মীরের সীমান্তে ৭ জঙ্গিকে জখম করেছে ভারতীয় সেনা।তবে ভারতীয় সেনাদের মধ্যে কেউ শহীদ হন নি। চারজন জওয়ান আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুলিশ সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরে জঙ্গি দমনের উদ্দেশ্যে একটি অভিযান চালানো হয়েছিল। এই জঙ্গিরা ছিলেন আল-কায়েদার একটি শাখা সংগঠন আনসার গাজওয়াত হিন্দ নামে একটি সংগঠনের সদস্য। জম্মু-কাশ্মীরের তরফ থেকে জানানো হয়েছে যে, এই জঙ্গিরা প্রথমে মসজিদের মধ্যে লুকিয়ে ছিলেন।

পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, প্রথমে পুলিশের তরফে জঙ্গিদের আত্মসমর্পণ করার জন্য খবর পাঠানো হয়েছিল। কিন্তু কোনভাবেই তারা আত্মসমর্পণ করতে রাজি হননি। এরপর জঙ্গিদের বের করে নিয়ে আসার জন্য কাঁদানে গ্যাসের শেল পাঠানো হয়েছে। এই ভাবেই গোটা অভিযান চালানো হয়েছে যাতে কোনোভাবেই মসজিদ অথবা মুসলিম ধর্মে আবেগকে আঘাত না করা যায়।

দু’পক্ষের মধ্যে সংঘর্ষে পাঁচজন জঙ্গিকে খতম করা যায় মসজিদের মধ্যে। বাকি দুই জঙ্গি সেখান থেকে পালিয়ে যায়। অতঃপর তাদের পিছনে ধাওয়া করে খতম করে ভারতীয় সেনা। যে জঙ্গিদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে সংগঠনের প্রধান ইমতিয়াজ শাহ আছেন বলে জানা গেছে। এ প্রসঙ্গে পুলিশের এক আধিকারিক জানিয়েছেন যে, আনসার গাজওয়াতুল হিন্দ সংগঠন কে পুরোপুরি নির্মূল করে দেওয়া সম্ভব হলে এই অভিযানের মাধ্যমে। নিঃসন্দেহে ভারতীয় সেনাদের জন্য এটি একটি বড় সাফল্য বলেই মনে করা হচ্ছে।