ফের স্বাভাবিকের ওপরে তাপমাত্রা, রাজ্যবাসীর জন্য বিশেষ বার্তা আবহাওয়া দপ্তরের

এবার আর কলকাতার আকাশ মেঘলা নেই। সকাল থেকেই ঝলমলে রোদ, আর এই ঝলমলে আকাশ গতকাল থেকেই দেখা গেছে রাজ্যে। কিন্তু এই আকাশ কিন্তু অন্য কিছুকে ইঙ্গিত করছে। হাওয়া অফিস থেকে জানা গেছে, এবার থেকে কলকাতার তাপমাত্রা, সাথে দক্ষিণ বঙ্গের তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশী হতে চলেছে। আজ কলকাতার তাপমাত্রা ২৪ ডিগ্রী থেকে ৩৫ ডিগ্রীর মধ্যেই বিরাজ করছে। তবে এই তাপমাত্রা বৃদ্ধির সাথে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আজ সকাল থেকেই পরিষ্কার আকাশ কলকাতায়, আর এর ফলেই রোদের দাপটও বেশী নগরীতে। আর সেটাকে মিলিয়েই এবার তাপমাত্রা যে স্বাভাবিকের থেকে বাড়তে চলেছে, সেটা স্পষ্ট করেছে আবহাওয়া দপ্তর। কারণ আজ কলকাতার সর্বনিন্ম তাপমাত্রা ২৪.৬ ডিগ্রী আর সর্বোচ্চ দেখা যাচ্ছে ৩৫ ডিগ্রী। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমানো সর্বোচ্চ ৯৭%।

এদিকে যদি এই সপ্তাহের প্রথম দিকের তুলনা করা যায়, তাহলে দেখা যাবে এখনকার আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ অনেকটাই বৃদ্ধি পেতে শুরু করেছে। কারণ গত মঙ্গলবারের বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯১ এর কাছাকাছি সর্বোচ্চ। বুধবার ছিল সর্বোচ্চ ৯৫ %। আর আজ সেটা বেড়ে হয়েছে ৯৭%। তবে এখন কোনো বৃষ্টির সম্ভাবনা যে নেই সেটা কিন্তু স্পষ্ট।