কল্পনা চাওলার পর ফে’র এ’ক ভারতীয় ক’ন্যা পা’ড়ি দিচ্ছেন মহাকাশে, কু’র্নি’শ নেটিজেনদের

নতুন করে এবার মহাকাশে যাওয়ার প্রস্তুতি শুরু করেছে বিলিয়নিয়ার উদ্যোগপতি রিচার্ড ব্র্যানসন এবং তার ক্রু। ১৩ ই জুলাই এই যাত্রা করার পরিকল্পনা চলছে। ভার্জিন গ্যালাটিক’ টেস্ট ফ্লাইটে থাকবে ইন্দো মার্কেটের এক নাগরিক সিরিষা বাণ্ডলা। সিরিষা আগের ইউনিটি ২২ মিশনের রিসার্চের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চলেছেন এই যাত্রায়। বোঝাই যাচ্ছে যে, প্রাইভেট কমার্শিয়াল স্পেস ট্রাভেল একটি এক্সপিডিশনের ক্ষেত্রে মারাত্মক সাফল্য অর্জন করতে চলেছে।

ভারতীয়দের একটি গর্ববোধ করার জায়গা আছে কারণ সিরিষা একজন ভারতীয় বংশোদ্ভূত। জানা গেছে সিরিষা অন্ধ্রপ্রদেশে জন্মেছিলেন এবং হাউস হাউস্টানে সে বড়ো হয়েছে। সিরিষা ভার্জিন গ্যালাক্টিকের গভারমেন্ট অ্যাফেয়ার্সের এবং রিসার্চ’ অপারেশনের ভাইস প্রেসিডেন্ট।

সিরিষার এরকম সাফল্যের জন্য অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু একটি টুইট করেছেন। তিনি গর্ববোধ করে লিখেছেন যে, “ভারতীয় মেয়েরা নিজেদের নির্ধারিত সীমানাকে ভেঙে দিয়ে এগিয়ে যাচ্ছে। ভারতীয়দের কাছে একটি গর্বের বিষয়ে যে সিরিষা তেলেগু শিখরের মেয়ে এবং যে বিএসএস ইউনিটিতে আকাশে পাড়ি দেওয়ার জন্য তৈরি হয়েছেন”।

তেলেগু দেশম পার্টি প্রধানের এরকম একটি টুইট দেখে অনেক ভারতীয় নেটিজেনরা রিপ্লাই করে এবং সকলেই ভারতীয় বংশোদ্ভূত সিরিষাকে নিয়ে গর্ববোধ করেছে। সিরিষার সাফল্য নিয়ে সকলেই ভীষণ খুশি। সকলেই বলছেন যে, সিরিষার সাফল্যই পরবর্তী প্রজন্মকে আরো বেশি করে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আকাশ ছোঁয়ার মতো স্বপ্ন যে সত্যি করা যায় সেটাই প্রমাণিত করে দিয়েছে এই তরুনী অ্যাস্ট্রোনেট। এখন গোটা দেশ অপেক্ষা করে রয়েছে এই তরুণীর সাফল্য দেখার জন্য।