দীর্ঘদিন বাদে বাড়ি ফিরেছে পড়ুয়ারা, আনন্দে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন পড়ুয়াদের

যেমন কথা তেমন কাজ।রাজ্য সরকার জানিয়েছিল লক ডাউনের কারণে যারা কোটাতে আটকে পড়েছে, তাদের ফিরিয়ে নিয়ে আসা হবে। এবার ফিরিয়ে নিয়ে আসা হল সেই সব পড়ুয়াদের , সাথে তাদের অভিভাবক ও কিছু শিক্ষকদের । আজ মোট ২২৮ জনকে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে কোটা থেকে। এর জন্য ১১ টি বাসের ব্যবস্থা করা হয়েছিল। এই বাসগুলো আজ ভোরের দিকে এসে পৌছায় মালদহে। সেখানে একটি বাস টার্মিনাসে এই বাস গুলো দাঁড়ায়, আর সেখানেই থাকে প্রশাসনের সব কর্তারা।

এখন তাদের নিয়ে আসা হয়েছে ঠিকই কিন্তু তাদের সরকারী নিয়ম মেনেই থাকতে হবে বলে জানা গেছে। তাদের কোটা থেকে বাসে তোলার সময় একবার স্ক্রিনিং করা হয়, সাথে নেওয়া হয় লালারসের নমুনা।এদিকে রাজ্যে এসে পৌছালে তাদের সবাইকে নির্দেশ দেওয়া হয়১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার। স্বাস্থ্য দফতর ও প্রশাসন তাদের ওপরে এখন থেকে সর্বদা যে নজর রাখবে সেটা জানা গেছে। এদিকে মালদহে বাস টার্মিনাসে কয়েকটি কাউন্টার পর্যন্ত খোলা হয়েছে, কারণ বিভিন্ন ছাত্র ছাত্রীদের তাদের গন্তব্যে ঠিকমতো পৌছে দেওয়া হবে।

আসলে অনেক অভিভাবক সাথে গিয়েছিলেন, আবার অনেকে যায় নি, যারা যায় নি তারা এসে তাদের ছেলে মেয়েদের সেখান থেকে নিয়ে গিয়েছে। তাদের সন্তানদের আসার খবর পেয়ে যে যার মতো ভিড় জমিয়েছিল মালদহের বাস টার্মিনাসে। এই মুখ্যমন্ত্রীর উদ্যোগ নিয়ে প্রশংসা করেছেন সবাই, ছাত্র ছাত্রী থেকে শুরু করে তাদের অভিভাবক সবাই।

কোটা থে মালদহ দূর তো কম না, তার মধ্যে বাসে, তাহলে কতটা সময় লাগতে পারে, সেটা একটা আন্দাজ করাই যাচ্ছে। তবে সেখান থেকে আসতে মোট ৩ দিন সময় লেগেছে। ছাত্রছাত্রী সহ তাদের অভিভাবকরা জানায়, তারা ভেবেছিল হয়ত আর বাড়িতেই ফেরা হবে না, কিন্তু মুখ্যমন্ত্রীর এই উদ্যোগে তারা ভীষণভাবে খুশি। এর জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে ধন্যবাদ।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>