এবার বাজার কাঁ’পা’চ্ছে Adult Ice Cream, মুখে দিলেই পাবেন অন্যরকম স্বা’দ

আইসক্রিম খেতে অনেকেই বেশ ভালোবাসেন। কিছু কিছু মানুষের আবার আইসক্রিম খাওয়ার নির্দিষ্ট সময় থাকে না। কি শীত, কি গ্রীষ্ম সবকালেই আইসক্রিম পেলে এরা আর কিছু চায় না। মানুষ পছন্দসই স্বাদ অনুযায়ী আইসক্রিম খেতে পছন্দ করেন। হেগেন-ড্যাজ নামে একটি আইসক্রিম ব্র্যান্ড বাজারে প্রচলিত আছে। তা আমাদের অনেকেরই জানা। ১৯৬০ সালে এই Haagen Dazs কোম্পানিটি নিউ ইয়র্কে রুবেন এবং রোজ ম্যাটাস প্রতিষ্ঠা করেছিলেন। প্রথম দিকে ভ্যানিলা, চকলেট এবং কফির স্বাদে আইসক্রিম তৈরি হত এই কোম্পানিতে। এখন এই কোম্পানি বিশ্বের আইসক্রিমের শীর্ষ ব্র্যান্ডে পরিণত হয়েছে।

এই কোম্পানি বর্তমানে এমন একটি আইসক্রিম বানিয়েছে, যার স্বাদটি বিশেষত প্রাপ্তবয়স্কদের জন্যই তৈরী করা হয়েছে। যে কোনো প্রাপ্তবয়স্ক মানুষই এই আইসক্রিম খুব পছন্দ করবে বলে জানিয়েছে এই কোম্পানি, কারণ এই আইসক্রিম মুখে যাওয়ার সঙ্গে সঙ্গেই এক বিশেষ উচ্ছ্বাস অনুভব করবেন তারা। তাই স্বাভাবিক ভাবেই এটি একটি অ্যাডাল্ট আইসক্রিম। কি নামটা নতুন লাগল তো! তাহলে চলুন দেখে নেওয়া যাক কি এই অ্যাডাল্ট আইসক্রিম।

ডেইলি মেইলের এক প্রতিবেদন অনুযায়ী, হেগেন-ড্যাজ বাজারে এনেছে সম্পূর্ণ নতুন ২ টি স্বাদের আইসক্রিম। এখানে অ্যালকোহল ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে কোম্পানি। চলতি মাসেই এই আকর্ষণীয় স্বাদের আইসক্রিমের চালু হবে। কোম্পানি এই স্বাদগুলি শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য চালু করেছে। লন্ডনে ককটেল সপ্তাহ উপলক্ষে এই মদ্যপ আইসক্রিমের প্রাপ্তবয়স্কদের স্বাদ চালু হচ্ছে। এই ককটেল উইক ২ -এর স্বাদ চালু করা হচ্ছে, যেমন রুম সল্টেড ক্যারামেল এবং বিস্কুট এবং আইরিশ হুইস্কি এবং চকলেট ওয়াফল। কোম্পানির মতে, এই দুটি আইসক্রিম খাওয়ার পর মানুষ অবশ্যই কিছুটা ঠাণ্ডা পাবে, কিন্তু তারা মোটেও মাতাল হবে না।

আইসক্রিমের ১ বাক্সের দাম রাখা হয়েছে প্রায় ৫০০ টাকা। আইসক্রিমটি কি আদৌ মদ্যপ? একে ‘অ্যাডাল্ট আইসক্রিম’ বলা হচ্ছে কারণ এই আইসক্রিমটি ‘মদ্যপ’। এই বিষয়ে বলা হচ্ছে রাম এবং হুইস্কি স্বাদের আইসক্রিমের প্রতিটি টবে ০.৫% এরও কম অ্যালকোহল ব্যবহার করা হয়। আইসক্রিম এবং অ্যালকোহলের মিশ্রণ উভয় স্বাদের ছোট টবে পাওয়া যায়। এর আগে ২০২০ সালে হেগেন-ড্যাজ ব্র্যান্ডের স্পিরিট কালেকশন চালু হয়েছিল। বলার অপেক্ষা রাখে না ওটিও একটি বিশাল হিট ছিল।