নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার আর্জি প্রশাসনের

নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার আর্জি জানালো প্রশাসন

করোনা আতঙ্কের জেরে মানুষ এখন বাড়িতেই বন্দি হয়ে আছেন।করোনার ভয়াবহতা লক্ষ্য করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী 14 ই এপ্রিল পর্যন্ত দেশকে লক ডাউন ঘোষণা করেছেন।শহর থেকে গ্রামাঞ্চল সব জায়গায় এই লক ডাউন বজায় থাকবে।মূলত সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যই এই লক ডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কিন্তু দেশে লক ডাউন চললেও মুদির দোকান, ওষুধের দোকান ও শাক সবজি দোকান খোলার রাখার সিদ্ধান্ত নেওয়া হয় তবে তা নির্দিষ্ট সময় পর্যন্ত।এই সব দোকানে যাতে ক্রেতারা একসাথে ভিড় না করে সেজন্য অভিনব ব্যাবস্থা করেছে প্রশাসন।

দোকান মালিক ও কর্মচারীদের উপর বাড়তি নির্দেশ দেওয়া হলো,লক ডাউনে খোলা থাকা দোকানগুলোর সামনে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে ক্রেতাদের লাইন দিয়ে দাঁড়ানোর কথা বলা হলো,এরজন্য নির্দিষ্ট ব্যবধানে চিহ্ন করে দেওয়া হলো। প্রত্যেক দোকানে এরকম চিহ্ন করে দেওয়া হয়।ক্রেতারা যাতে বাজার করতে এসেও নিরাপদ দূরত্ব বজায় রাখে সে জন্য এই ব্যবস্থা করে দেওয়া হলো।

এই চিহ্ন গুলো মুদির দোকান থেকে শুরু করে ওষুধের দোকান সব দোকানের সামনেই নির্দিষ্ট জায়গার ব্যবধানে করা হয়েছে।করোনাকে প্রতিরোধ করার একমাত্র উপায় হলো সোশ্যাল ডিস্টেন্স বা সামাজিক দূরত্ব বজায় রাখা। সেজন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।