এ’ক’দ’ম বি’না’মূ’ল্যে, পশ্চিমবঙ্গবাসীদের জ’ন্য বি’রা’ট ঘো’ষ’ণা বিজেপির

একুশে নির্বাচন উপলক্ষে রাজনৈতিক দলগুলির তরফ থেকে পশ্চিমবঙ্গবাসীর উদ্দেশ্যে প্রতিশ্রুতির বন্যা বয়ে যাচ্ছে। রাজ্যে এখনও দুই দফার নির্বাচন বাকি। এই দুই নির্বাচনে ভালো ফল করতে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি এবং তৃণমূল। বর্তমানে করোনা একটি বড় ইস্যু। পশ্চিমবঙ্গেও করোনার প্রাদুর্ভাব বেড়েছে। রাজ্যে দৈনিক সংক্রমনের মাত্র ১২ হাজারের গণ্ডি পেরিয়েছে।

রাজ্যের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি ঘোষণা করেছেন আগামী ২রা মে একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর তৃণমূল ফের ক্ষমতায় এলে রাজ্যের প্রতিটি মানুষকে বিনে পয়সায় করোনা প্রতিরোধী টিকা প্রদান করা হবে।

তৃণমূল সুপ্রিমো এমন ঘোষণা করার পর পরই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে পাল্টা করোনা টিকা প্রদান নিয়ে একটি ঘোষণা করা হয়েছে। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফ থেকেও জানিয়ে দেওয়া হয়েছে একুশের নির্বাচনে রাজ্যবাসী যদি বিজেপিকে বেছে নেন তাহলেও রাজ্যের প্রতিটি মানুষ সরকারের তরফ থেকে বিনে পয়সায় করোনা টিকা পাবেন।

আজ অর্থাৎ শুক্রবার সকালে বিজেপির টুইটার হ্যান্ডেল থেকে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ছবি দিয়ে একটি পোস্ট করে এই সরকারি সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। একুশের নির্বাচনে পশ্চিমবঙ্গবাসীর মন জয় করতে মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি। তাই তৃণমূল সুপ্রিমো বিনামূল্যে করোনা টিকা প্রদানের আশ্বাস দেওয়ার পরপরই ভোটের পরিপ্রেক্ষিতেই বিজেপি এই ঘোষণা করেছে বলে মনে করছে রাজনৈতিক মহল।