গত একদিনে সংক্রমিত প্রায় এক লাখ, সারা দেশে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৪৫ লক্ষ, বেড়েছে মৃতের সংখ্যাও

দিন যাচ্ছে সংখ্যা অগ্রসর হয়ে চলেছে ১ লাখের দিকে, আর এর ফলেই বিশেষজ্ঞদের কথাকেই সত্যি করে চলেছে এই করোনার সংক্রমণ। কারণ আজকের সংখ্যা যে একেবারে দেশের মধ্যে সর্বোচ্চ, আর একটু হলেই ছুয়ে ফেলা যেত ১ লক্ষের গন্ডি। ইতিমধ্যে দেশের মোট আক্রান্তের সংখ্যা ৪৫ লক্ষ পার, দেখা যাচ্ছে দৈনিক প্রায় ১ লক্ষ করেই বেড়ে চলেছে সংক্রমণ, যার ফলেই একেবারে লাফিয়ে লাফিয়ে মোট আক্রান্তের সংখ্যাও বেড়ে চলেছে। আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে সেখানেই দেখা যাচ্ছে সর্বাধিক সংক্রমণ দেশে আজ, ৯৬,৫৫১ জনের মতো। এদিকে মৃত্যুর সংখ্যাও কিন্তু পিছিয়ে নেই একেবারে, সেটাও ১০০০ পার ও সেটার সংখ্যা ১২০৯ জন।

এদিকে দেশের মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৪৬ লক্ষের দিকে, ৪৫,৬২,৪১৫ জনের মতো। কিন্তু তার মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪৩ হাজার ৪৮০ জন। সাথে মৃত্যুর সংখ্যাও হু হু করে বেড়ে চলেছে গোটা দেশে। ইতিমধ্যে দেখতে দেখতে ৭৬ হাজার পার করে ফেলেছে মৃত্যুর সংখ্যা, ৭৬,২৭১ জনের মতো। কিন্তু এর মধ্যেও যে সংখ্যা মন ভালো করে দেয় সেটা কিন্তু সুস্থতার সংখ্যাই। আগের থেকে এই সংখ্যাতেও কিন্তু অনেকটাই বৃদ্ধি এসেছে, তাই এখন এই সংখ্যা ৩৫,৪২,৬৬৪ জনের মতো।

এখন দেশে চালু হয়েছে আনলক-৪, আর সেই কারণেও যে কিছুটা হলে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে সেটা মনে করছে বিশেষজ্ঞরা, এখনও পর্যন্ত হাতে আসে নি ভ্যাক্সিন। সারা বিশ্বের যে ভ্যাক্সিনের ওপরে ভরসা ছিল সেটার ট্রায়াল ইতিমধ্যে স্থগিত করা হয়েছে। কারণ একজন স্বেচ্ছাসেবক হঠাত করেই অসুস্থ হয়ে পরেছে।কিন্তু এখনই আমাদের হাল ছেড়ে দিলে চলবে না, কারণ এখন মনের শক্তিটাই আসল।।