প্রায় ২০ বছর আগেই ববি দেওল ভবিষ্যৎবাণী করেছিলেন ক’রো’না নিয়ে, এতদিনে ভিডিও ভাইরাল

বিগত প্রায় এক বছরের কিছু বেশি সময় ধরে দেশজুড়ে দাপটের সঙ্গে বিরাজ করছে করোনা। করোনার জন্য বহু মানুষ প্রাণ হারিয়েছেন, আপনজনদের হারিয়েছেন, শারীরিকভাবে অক্ষম হয়ে গিয়েছেন, অনেকেই আবার বেরোজগার হয়ে পড়েছেন।বিশ্বের প্রায় প্রতিটি দেশের সর্বস্তরের মানুষ কম বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন এই করোনার জন্য।

করোনা যে এইভাবে পৃথিবীতে দাপট দেখাবে তা আগে থেকে আঁচ করতে পারেননি কেউ। তবে ভারতীয় চলচ্চিত্র জগতের এক দাপুটে অভিনেতা কিন্তু অনেক আগেই করোনা সম্পর্কে সতর্ক করেছিলেন। তিনি আর কেউ নন, নব্বইয়ের দশকের আমাদের সকলের প্রিয় অভিনেতা ববি দেওল। “অউর পেয়ার হো গেয়া” সিনেমাটিতে ডাক্তারের ভূমিকায় অভিনয় করেছিলেন ববি।

দেশি-বিদেশি চিকিৎসকেরা যেখানে করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেয়েছেন সেখানে আজ থেকে প্রায় কুড়ি বছর আগেই ববি তার সিনেমায় সোয়াব টেস্টিং, লকডাউন, কোয়ারেন্টাইনের ধারণা দিয়েছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ববির সেই সিনেমার ছোট ছোট ক্লিপ নিয়ে একটি ছোট মজার ভিডিও বানানো হয়েছে। এই প্রতিবেদন মারফত দেখে নিন সেই ভিডিও যেখানে করোনা এবং তার প্রতিকার সম্বন্ধে ভবিষ্যদ্বাণী করেছিলেন অভিনেতা ববি দেওল।