হাসপাতালে চিকিৎসাধীন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা

গুরুতর অসুস্থ হয়ে পড়াতে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করতে হলো তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়কে। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। তার সঙ্গেই আবার দোসর হয়ে দেখা দিয়েছিল হাঁটুতে প্রবল ব্যথা। হাঁটুর ব্যথা বৃদ্ধি পাওয়াতে শেষমেষ হাসপাতালের দ্বারস্থ হতে হয়েছে তাকে। তাকে হাসপাতালে ভর্তি করানোর পর বিকেল বেলা অভিষেক বন্দ্যোপাধ্যায় মাকে দেখতে ছুটে যান হাসপাতালে।

এসএসকেএমের মেডিসিনের ডাক্তার রাকেশ প্রামাণিকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। আপাতত তাকে চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হচ্ছে। বুধবারেও তাকে পর্যবেক্ষণে রাখা হতে পারে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তার মা লতা বন্দ্যোপাধ্যায়েরই দাপট চলে। ভারতে প্রবল যন্ত্রণা নিয়েও তিনি এতদিন পরিবারের সকল দিকে কড়া নজর রেখে এসেছেন।

বর্তমানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্যায় দায়িত্ব অনেকখানি বেড়ে গিয়েছে। তবুও মায়ের হঠাৎ অসুস্থতায় খবর পেয়ে বিচলিত হয়ে পড়েন তিনি। যে কারণে মায়ের অসুস্থতার খবর পেয়ে তিনি দ্রুত ছুটে যান হাসপাতালে। এরপর ১৫ মিনিট তিনি সেখানে ছিলেন। চিকিৎসকদের সঙ্গে কথা বলে মায়ের খোঁজখবর নিয়েছেন।

হাঁটুর ব্যথায় প্রচন্ড কষ্ট পেলেও বর্তমানে অবশ্য তার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে হাঁটুর ব্যথা সারানোর জন্য অপারেশন এর প্রয়োজনীয়তা আছে কিনা সে বিষয়ে অবশ্য এখনও নিশ্চিত ভাবে কিছু জানাননি চিকিৎসকেরা। আপাতত বুধবারের দিনটি তিনি হাসপাতালে চিকিৎসকদের নজরেই থাকবেন।